দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘আমরা কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা। এখানে সব লোক অন্যায় করে না, অপরাধ করে না, চাঁদাবাজি করে না, টেন্ডারবাজি করে না, গডফাদারগিরি করে না, এমন কথা কখনো বলিনি।’

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৭৩ জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনে আজ সোমবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, তাঁদের অনেক নেতা জেলে আছেন, অনেক নেতা–কর্মী গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে ঘুরছেন, আবার অনেক এমপি-মন্ত্রীও দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। অনেকের বিরুদ্ধে চার্জশিট পর্যন্ত হয়ে গেছে ৷ তাঁদের অনেকে গণভবনে এসে প্রধানমন্ত্রীকে জামিনের জন্য অনুরোধ করেছেন। নেত্রী সরাসরি বলে দিয়েছেন, তিনি দুর্নীতির ওকালতি করেন না। নেত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এ দেশে বিচারহীনতার সংস্কৃতি শুরু করেছিল। তারা হাওয়া ভবনকে ক্ষমতার বিকল্প কেন্দ্র হিসেবে গড়ে তুলেছিল। বিএনপির নেতারা দুর্নীতির বিরুদ্ধে নীতিকথা বলেন, এটা যেন ভূতের মুখে রামনাম।

ক্যাসিনো ও জুয়ার বড় সব তথ্য বেরিয়ে আসছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে হয়ে গেছে। ক্যাসিনোর টাকা কোন কোন নেতার কাছে যেত, তা তদন্ত করে বের করা হচ্ছে। এর মধ্যে পত্রপত্রিকা, বিভিন্ন অনলাইনে নিউজ এসে গেছে বিএনপির অনেক বড় বড় নেতার পকেটেও ক্যাসিনো-জুয়ার এই অবৈধ টাকা যেত।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় অধ্যাপক মো. আনিসুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান প্রমুখ।