উন্নয়নের ট্রেনে ঢুকে পড়া দুর্নীতিবাজদের তাড়াতে হবে: ইনু

হাসানুল হক ইনু । ফাইল ছবি
হাসানুল হক ইনু । ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘শেখ হাসিনার উন্নয়নের ট্রেনে কোনো দুর্নীতিবাজের জায়গা নেই। এখানে ঢুকে পড়া দুর্নীতিবাজদের তাড়াতে হবে।’ আজ মঙ্গলবার সকালে রাজধানীর মৎস্য ভবন মোড়ে এ কথা বলেন তিনি।

পরে সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির দাবিতে সেখানে জাসদের ১০ দিনব্যাপী ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

হাসানুল হক ইনু বলেন, পুলিশ প্রশাসনের দায়িত্ব উন্নয়নের ট্রেন থেকে সমাজের দুর্নীতিবাজদের ধরে কারাগারে নিক্ষেপ করা। দুর্নীতিবাজদের যে জার্সিই গায়ে থাকুক, পুলিশ কাউকে রেহাই দেবে না। সব দুর্নীতিবাজের জায়গা হবে খালেদা জিয়ার পাশে কারাগারে। দুর্নীতিবাজরা পালিয়ে বিদেশে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে যাতে না পৌঁছায়, সেদিকে নজর রাখাতে হবে। তিনি আরও বলেন, ‘দুর্নীতিবাজরা রাজনৈতিক দলের কিছু নেতা ও পুলিশ প্রশাসনের ভেতরে লুকিয়ে থাকা কিছু কালো বিড়ালের অশুভ সংযোগে শেখ হাসিনার উন্নয়নের ট্রেনে ঢুকে পড়ে। এদের এ অশুভ সংযোগ ছিন্ন করতে হবে।’

সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, পুলিশ প্রশাসনের ভেতরে কালো বিড়াল লুকিয়ে থাকলে দুর্নীতিবাজদের ধ্বংস করা যাবে না, চলমান শুদ্ধি অভিযানও সফল হবে না। দুর্নীতিবাজদের ধ্বংসের পাশাপাশি পুলিশ প্রশাসনের ভেতর লুকোনো কালো বিড়াল-সরষের ভূতও তাড়ানোর দাবি জানান তিনি। একই সঙ্গে পুলিশকে দল-মুখ না দেখে অপরাধ দমনে কঠোর হওয়া, মাদক-দুর্নীতি থেকে দূরে থাকা এবং হয়রানি–নির্যাতনের বদলে জনগণের সেবক হওয়ারও আহ্বান জানান হাসানুল হক ইনু।