সুনামগঞ্জে হাওরে নৌকাডুবি, ৪ শিশুর লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সুনামগঞ্জের দিরাই উপজেলার কালিয়াগুটা হাওরে একটি যাত্রীবাহী নৌকাডুবির ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় এই দুর্ঘটনা ঘটে। রাত সাড়ে নয়টা পর্যন্ত চার শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আছেন আরও ২০ জন।

নিহত চার শিশুর মধ্যে দুজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলো উপজেলার মাছিমপুর গ্রামের বদরুল ইসলামের ছেলে আবীর (৭) ও বাবুল মিয়ার ছেলে শামীম (৪)। বাকি দুজনের পরিচয় এখনো জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, উপজেলার রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রাম থেকে ইঞ্জিনচালিত একটি নৌকা চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামে যাচ্ছিল। নৌকায় সব মিলিয়ে ৩১ জন যাত্রী ছিলেন। কালিয়াগুটা হাওরের আইনুল বিলে নৌকাটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন ডুবে যাওয়া লোকজনকে উদ্ধারের চেষ্টা চালান। রাত সাড়ে নয়টা পর্যন্ত চার শিশুর লাশ উদ্ধার করা গেছে।

রাত সাড়ে নয়টায় রফিনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রেজওয়ান খান প্রথম আলোকে বলেন, নৌকায় ৩১ জন যাত্রী ছিলেন। নৌকা ডুবে যাওয়ার পর সাতজন সাঁতরে তীরে উঠেছেন। চার শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। বাকি ২০ জন নিখোঁজ।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, ‘নৌকাডুবিতে চারজনের মারা যাওয়ার খবর পেয়েছি। ঘটনাটি দুর্গম হাওরে ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গেছে।’