কলমাকান্দায় হাতেনাতে ভুয়া এসআই আটক

দীর্ঘদিন ধরেই পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিচয় দিয়ে মানুষকে ঠকিয়ে আসছিলেন তিনি। গতকাল মঙ্গলবারও একটি ফার্নিচারের দোকানে গিয়ে নতুন নতুন ফার্নিচার বাকিতে কিনে ভ্যানে উঠান। একপর্যায়ে দোকানির কাছ থেকে ২০ হাজার টাকা ধার নেন। পরে আবার টাকা ধার চাইলে দোকানির কিছুটা সন্দেহ হয়, তিনি কৌশলে পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে হাতে নাতে ধরে ফেলে ওই ভুয়া এসআইকে।

ঘটনাটি ঘটেছে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার পূর্ববাজার এলাকায়। আটক ব্যক্তির নাম শামিম আহমেদ (৩৫)। তিনি পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও নলুয়াপাড়া গ্রামের জহুর উদ্দিনের ছেলে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে শামিম আহমেদ নিজেকে পুলিশের কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। কখনো তিনি নিজেকে পুলিশের এসআই হিসেবে, কখনোবা পরিদর্শক হিসেবে পরিচয় দিতেন। গতকাল রাত আটটার দিকে কলমাকান্দার পূর্ববাজার এলাকার একটি ফার্নিচারের দোকানে গিয়ে তিনি নিজেকে পুলিশের এসআই পরিচয় দেন। বাকিতে বেশ কিছু ফার্নিচার নিতে চান। এ সময় দোকান মালিককে বলেন, তাঁকে অল্প কিছু সময়ের জন্য ২০ হাজার টাকা ধার দিতে। পরে থানা থেকে এসে সব টাকা পরিশোধ করবেন। তাঁর কথা মতো ওই দোকানদার শামিমকে ২০ হাজার টাকা দেন। এই টাকা নিয়ে পকেটে ভরে তিনি আরও ১০ হাজার টাকা চান। একপর্যায়ে তাঁর কথায় সন্দেহ হয় দোকানদারের। তিনি পুলিশকে খবর দেন। পরে কলমাকান্দা থানা-পুলিশ গিয়ে শামিমকে আটক করে।

কলমাকান্দা থানার পরিদর্শক (তদন্ত) মো. সিরাজুল ইসলাম খান আজ বুধবার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, থানায় শামিমের নামে প্রতারণার মামলা হয়েছে। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।