পিরোজপুরে দুই মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পিরোজপুরে দুই মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। আজ বুধবার বিকেলে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শামসুল হক এ রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্ত দুই আসামি হলেন হাফিজুর রহমান (৪২) ও মাহাবুবুর ইসলাম (২৬)। দুজনই বর্তমানে পলাতক।

মামলার সংক্ষিপ্ত বিবরণী ও আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৮ জুলাই দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল গোপন সংবাদের ভিত্তিতে পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা (ফেরিঘাট) এলাকায় অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করে। এ সময় তাঁদের সঙ্গে থাকা সাত লিটার ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের সহকারী উপপরিদর্শক ফেরদৌস মিয়া বাদী হয়ে তাঁদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। ওই বছরের ৩১ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ডিবির উপপরিদর্শক দেলোয়ার হোসেন ওই দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। মামলার ৯ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আসামির অনুপস্থিতিতে এ রায় দেন।

সরকারপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) জহুরুল ইসলাম। প্রথম আলোকে তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে বিক্রির জন্য ফেনসিডিল পরিবহনের অভিযোগ প্রমাণিত হয়েছে। দুই আসামি জামিনে মুক্ত হয়ে পলাতক।