মাদারীপুরে রোহিঙ্গা তরুণ আটক

মাদারীপুর
মাদারীপুর

মাদারীপুরে এক রোহিঙ্গা তরুণকে আটক করেছেন জেলা পুলিশের বিশেষ শাখার সদস্যরা। সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর এলাকা থেকে আজ বুধবার রাত আটটার দিকে তাঁকে আটক করা হয়।

আটক তরুণের নাম মোহাম্মদ সাকিব (১৯)। তাঁর বাবার নাম মোহাম্মদ আবদুল। সাকিব কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সাকিবকে মাদারীপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

জেলা পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) সূত্র জানায়, চার–পাঁচ দিন ধরে খোয়াজপুর এলাকায় ঘোরাফেরা করছিলের সাকিব। এ সময় তাঁর চলাফেরা সন্দেহজনক হওয়ায় স্থানীয় লোকজন পুলিশের বিশেষ শাখার সদস্যদের জানান। পরে ওই এলাকায় জেলা পুলিশের বিশেষ শাখার সহকারী উপপরিদর্শক গোলাম মওলার নেতৃত্বে সাকিবকে চরগোবিন্দপুর এলাকার ৩ নম্বর ব্রিজের ওপর থেকে আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আটকের পর পরিচয় জানতে চাইলে প্রথমে পরিচয় গোপন করেন সাকিব। পরে জানান, কয়েক দিন আগে কক্সবাজারের টেকনাফ থেকে গাড়িতে করে তিনি ঢাকায় আসেন। পরে খোয়াজপুর এলাকার এক যুবক সাকিবকে কাজ দেওয়ার কথা বলে শনিবার মাদারীপুরে নিয়ে আসেন। পরে ওই যুবক তাঁকে রেখে পালিয়ে যান।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবদুল হান্নান বলেন, সাকিব নামের ওই তরুণকে মাদারীপুর সদর থানায় দেওয়া হয়েছে। সদর থানার পুলিশের মাধ্যমেই তাঁকে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে।

এর আগে ৭ সেপ্টেম্বর মাদারীপুর শহরের শকুনি লেকপাড় এলাকা থেকে মো. জয়নাল (১৬) নামে আরও এক রোহিঙ্গা কিশোরকে আটক করেন জেলা পুলিশের বিশেষ শাখার সদস্যরা।