আদালতেই প্রাণ গেল আইনজীবীর

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লার প্রধান বিচারিক হাকিম ভবনের পঞ্চম তলার ৪ নম্বর আমলি আদালতে আজ বুধবার একটি মামলার শুনানিতে অংশ নিয়েছিলেন আইনজীবী মো. মকবুল হোসেন (৪৯)। পরে আদালতের এজলাস কক্ষের সামনে আকস্মিক অসুস্থ হয়ে পড়ে তাঁর মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে, হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

কুমিল্লার হোমনা উপজেলার দৌলতপুর গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে মকবুল। তিনি কুমিল্লা নগরের ছোটরা এলাকায় পরিবার নিয়ে থাকতেন। তাঁর স্ত্রী ও চার ছেলে আছে।

কুমিল্লা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ বলেন, প্রতিদিনের মতো আজও মকবুল হোসেন আদালতে আসেন। দুপুর ১২টার দিকে ৪ নম্বর আমলি আদালতের এজলাসের সামনে হঠাৎ করেই মেঝেতে লুটিয়ে পড়েন। এরপর তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিত্সক মৃত ঘোষণা করেন।

এদিকে বেলা আড়াইটার দিকে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের সামনে মকবুলের জানাজা অনুষ্ঠিত হয়। এতে জেলা ও দায়রা জজ মো. আলী আকবর, কুমিল্লার সরকারি কৌঁসুলি (পিপি) জহিরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মমিন ফেরদৌস, সাবেক সভাপতি আবুল হাশেম খান, বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচিত সদস্য মো. কাইমুল হক উপস্থিত ছিলেন। জানাজা শেষে তাঁর লাশ গ্রামের বাড়ি নেওয়া হয়।

মকবুল হোসেনের প্রতিবেশী ও আইনজীবী মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, মকবুল ডায়াবেটিসের রোগী ছিলেন। হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আদালতেই তাঁর মৃত্যু হয়েছে।