পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে হুইপের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা

পুলিশ পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে মামলা করেছেন জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন আজ বুধবার মামলাটি আমলে নিয়ে পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ২৯ অক্টোবর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন।

আর্মড পুলিশ ব্যাটালিয়নে কর্মরত আসামি পুলিশ পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মামলায় অভিযোগ করা হয়, ফেসবুকে পুলিশ পরিদর্শক সাইফুল আমিন গত ২০ সেপ্টেম্বর এক পোস্ট দিয়ে বলেন, চট্টগ্রাম আবাহনী ক্লাবের জুয়ার আসর থেকে গত পাঁচ বছরে ক্লাবটির মহাসচিব ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী ১৮০ কোটি টাকা আয় করেছেন। আসামির এই পোস্ট ভাইরাল হয়। এই খবর পরে গণমাধ্যমে প্রকাশিত হয়। পরে তিনি শেরেবাংলা নগর থানায় মামলা করতে যান। থানা আদালতে মামলা করার পরামর্শ দেন।

মামলায় বলা হয়, চলমান ক্যাসিনো বিরোধী অভিযানে বাদী জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর কোথাও নাম আসে নাই। তাই বাদীর বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। যা প্রকাশের মাধ্যমে বাদীর সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।