ঝিনাইগাতীতে মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার

শেরপুরের ঝিনাইগাতীতে আমির হোসেন (৮) নামের এক মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যার দিকে লাশটি উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।

পুলিশ আমিরের মায়ের বরাত দিয়ে জানিয়েছে, শিশুটি নিজ বাড়িতে সংজ্ঞাহীন অবস্থায় পড়েছিল। পরে আশপাশের মানুষসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্য চিকিৎসক জানান আমির আগেই মারা গেছে। পরে হাসপাতাল থেকেই পুলিশ লাশটি নিজেদের হেফাজতে নেয়।

আমির হোসেন উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্তবর্তী গান্ধীগাঁও গ্রামের মৃত সিরাজুল হকের ছেলে। সে গান্ধীগাঁও কওমি মাদ্রাসার ছাত্র ছিল। তার মায়ের নাম অহেজান বেগম। সে অহেজানের একমাত্র সন্তান বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, বুধবার সকালে অহেজান বেগম ছেলে আমিরকে মাদ্রাসায় পাঠিয়ে দিয়ে গারো পাহাড়ে বালু তোলার কাজে যান। বিকেলে পাহাড় থেকে বাড়ি ফিরে তিনি ছেলেকে ঘরের চৌকির ওপর ঘুমন্ত অবস্থায় দেখতে পান। এ সময় অনেক ডাকাডাকির পরও আমির সাড়া না দেওয়ায় তিনি ডাক-চিৎকার শুরু করেন। পরে প্রতিবেশীরা আমিরকে সংজ্ঞাহীন অবস্থায় ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা সুলতানা পারভীন মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা মো. আবদুস সাত্তার প্রথম আলোকে বলেন, মৃত আমিরের গলায় ছোট একটি দাগ দেখা গেছে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বক্কর সিদ্দিক প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে। প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। পুলিশ ঘটনাটি তদন্ত করছে।