'খালেদা জিয়া যা পারেননি শেখ হাসিনা তা পেরেছেন'

সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আজ বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: প্রথম আলো
সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আজ বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: প্রথম আলো

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি-অপকর্ম বিএনপির আমল থেকে হয়েছে। তবে তারা তাদের কোনো নেতা- কর্মীকে শাস্তি দিতে পারেনি। কাউকে আইনের আওতায় আনতে পারেনি। খালেদা জিয়া যা পারেননি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা পেরেছেন। তাই বিএনপির উচিত চলমান অভিযানের জন্য সরকারকে অভিনন্দন জানানো। সমালোচনা করা হীনম্মন্যতার পরিচয়।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

আজ বেলা তিনটায় সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হকের স্মরণে শোকসভায় যোগ দিতে সিলেট গেছেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, এখন যে অভিযান হচ্ছে সেটা মাদক, দুর্নীতি, সন্ত্রাস, চাঁদাবাজি ও টেন্ডারবাজির বিরুদ্ধে। এ অভিযানকে বিএনপির অভিনন্দন জানানো উচিত। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো উচিত। কারণ, তারা যেটা পারেনি সেটা প্রধানমন্ত্রী করেছেন। আজকে ঘর থেকেই শুদ্ধি অভিযান শুরু হয়েছে। এতে সরকারের জনপ্রিয়তা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা অনেক বেড়ে গেছে। জনগণের কাছে গ্রহণযোগ্যতা বেড়েছে। আর সেটাই বিএনপির গাত্রদাহের কারণ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে স্বাগত জানাতে বিমানবন্দরে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, নগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন প্রমুখ।

এর আগে গত মঙ্গলবার বিকেলে সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের সমালোচনা করে বলেছিলেন, উন্নয়নের রোল মডেলে এখন ঘরে ঘরে ক্যাসিনো।

প্রসঙ্গত, সম্প্রতি অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার অভিযোগে রাজধানী ঢাকা ও চট্টগ্রামের বেশ কয়েকটি ক্লাব ও ক্যাসিনোতে অভিযান চালিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।