প্রশাসনের নাকের ডগায় কীভাবে অবৈধ কার্যক্রম চলছে: নাসিম

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

ক্যাসিনো ও জুয়ার বিরুদ্ধে চলমান অভিযান সম্পর্কে বলেতে গিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, প্রশাসনের নাকের ডগায় কীভাবে এ ধরনের অবৈধ কার্যক্রম চলছে। তিনি প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভায় তিনি এসব কথা বলেন।

ক্যাসিনো, জুয়ার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপকে ১৪ দলের পক্ষ থেকে সমর্থন জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ‘আমরা বিস্মিত ও দুঃখিত হয়েছি যে এখানে কিছু রাজনৈতিক কর্মী দুর্বৃত্তায়নে পরিণত হয়েছে। এসব দুর্বৃত্তায়নকে কোনোভাবে মেনে নেওয়া যায় না। আমরা বিস্মিত ঢাকা শহরে প্রশাসনের নাকের ডগার ওপরে কীভাবে এই ধরনের অবৈধ কার্যক্রম সম্পন্ন হয়েছে। প্রশাসনের ব্যর্থতা ও নির্লিপ্ততাকে নিন্দা করি।’

এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করবেন বলে জানান নাসিম।

১৪ দলের এই নেতা বলেন, বর্তমান পরিস্থিতিতে কোনো অশুভ শক্তি যেন ঘোলা পানিতে মাছ শিকার ও চক্রান্ত করতে না পারে, সে ব্যাপারে খেয়াল থাকতে হবে।

জাসদ সভাপতি ও ১৪ দলের অন্যতম নেতা হাসানুল হক ইনু বলেন, শেখ হাসিনার উন্নয়নের ট্রেনে ঢুকে পড়া প্রশাসনের কিছু কালো বিড়াল ও রাজনৈতিক দলের অসাধু নেতাদের বের করতে হবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৪ দল তাদের কর্মসূচির কথা জানায়। আগামী বছরের ১৮ মার্চ সন্ধ্যা ৬টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে মোমবাতি প্রজ্বালন ও শোভাযাত্রা করে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবে তারা।

সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।