মাদক মামলায় মোহামেডানের লোকমান দুই দিনের রিমান্ডে

লোকমান হোসেন ভূঁইয়াকে কারাগারে নিচ্ছে পুলিশ। ছবি: আসাদুজ্জামান
লোকমান হোসেন ভূঁইয়াকে কারাগারে নিচ্ছে পুলিশ। ছবি: আসাদুজ্জামান

মাদক মামলায় মোহামেডান ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াকে দুই দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ শুক্রবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই আদেশ দেন।

এর আগে লোকমান হোসেন ভূঁইয়াকে ঢাকার আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে তেজগাঁও থানার পুলিশ। আবেদনে বলা হয়, আসামি লোকমান হোসেন ভূঁইয়ার বাসায় বিদেশি মদ পাওয়া গেছে। লোকমানের সহযোগীদের কাছেও বিপুল পরিমাণ বিদেশি মদসহ অন্যান্য মাদকদ্রব্য আছে বলে জানা গেছে। অপর সহযোগীদের নাম-ঠিকানা জেনে তাঁদের গ্রেপ্তার করার জন্য লোকমানকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

রিমান্ড আবেদনে আরও বলা হয়, মোহামেডান ক্লাবে ক্যাসিনো পরিচালনার সঙ্গে লোকমানের সংশ্লিষ্টতাবিষয়ক তথ্য উদ্‌ঘাটনের জন্য তাঁকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আদালতকে বলেন, মোহামেডান একটি ঐতিহ্যবাহী ক্লাব। এই ক্লাবের সুনাম রয়েছে। কিন্তু আসামি লোকমান হোসেন ভূঁইয়া এই ক্লাব ক্যাসিনো ও জুয়া খেলার জন্য ভাড়া দিয়েছিলেন। এ সময় আদালতে আসামির কাঠগড়ায় হাতকড়া পরা অবস্থায় ছিলেন লোকমান।

আসামি লোকমান হোসেন ভূঁইয়ার আইনজীবী মকবুল হোসেন আদালতকে বলেন, এই মামলার বিষয়বস্তুর সঙ্গে ক্যাসিনোর কোনো সম্পর্ক নেই। এই মামলায় লোকমানের বাসা থেকে চার বোতল মদ উদ্ধার দেখানো হয়েছে। লোকমানকে সম্পূর্ণ নির্দোষ বলেও দাবি করেন তাঁর আইনজীবীরা।

এর আগে ২৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর মণিপুরিপাড়ার বাসা থেকে লোকমান হোসেন ভূঁইয়াকে গ্রেপ্তার করে র‍্যাব-২। এ সময় তাঁর বাসা থেকে চার বোতল বিদেশি মদ উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় পুলিশের পরিদর্শক জাহিদুর রহমান বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার তেজগাঁও থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত করছেন তেজগাঁও থানার উপপরিদর্শক মোহাম্মদ কামরুল ইসলাম।