দুর্নীতিবাজদের নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার: মওদুদ

মওদুদ আহমদ। প্রথম আলো ফাইল ছবি
মওদুদ আহমদ। প্রথম আলো ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, দুর্নীতিবাজরা এতটাই প্রসার লাভ করেছে যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার গঠিত হলে ক্যাসিনো, জুয়া, চাঁদাবাজি দূর হবে।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আজ শুক্রবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, সব ক্ষেত্রে পতন ঘটেছে। কোনো প্রতিনিধিত্বশীল সরকার না থাকায় সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। সরকারদলীয় নেতা–কর্মীদের দুর্নীতির এমন প্রসার ঘটেছে যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না।

সম্প্রতি ক্যাসিনো, জুয়ার বিরুদ্ধে চলমান অভিযানে গ্রেপ্তার যুবলীগ ও আওয়ামী লীগের কয়েকজন নেতার নাম উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, শত শত নাম আছে যারা চাঁদাবাজি করে, ক্যাসিনো চালায় এবং জুয়ার আসর বসায়। এর সব এই দলেরই নেতা।

ছাত্রলীগের সাবেক নেতা শোভন-রাব্বানীর প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, ছাত্রনেতারা এত টাকা চাঁদাবাজি করবে এটা তো কল্পনার বাইরে। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তিনি বলেন, উপাচার্য একজন সম্মানিত ব্যক্তি। কিন্তু তাঁরাও আজ দুর্নীতিতে নিমজ্জিত হয়ে গেছেন।

সরকারের পদত্যাগ দাবি করে মওদুদ আহমদ বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে প্রতিনিধিত্ব সরকার গঠিত হলেই এই নৈরাজ্য, চাঁদাবাজি, ক্যাসিনো দূর হবে। আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করার জন্য সব গণতান্ত্রিক রাজনৈতিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে বলেও মন্তব্য করেন তিনি।