দেশকে জঙ্গিদের অভয়ারণ্যে পরিণত করেছিল বিএনপি: তথ্যমন্ত্রী

বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি আয়োজিত জঙ্গিবাদবিরোধী সমাবেশে বক্তৃতা করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: তথ্য মন্ত্রণালয়
বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি আয়োজিত জঙ্গিবাদবিরোধী সমাবেশে বক্তৃতা করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: তথ্য মন্ত্রণালয়

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ও দলটির চেয়ারপারসন খালেদা জিয়া বাংলাদেশকে জঙ্গিদের অভয়ারণ্যে পরিণত করেছিলেন। শুক্রবার মহানগর নাট্যমঞ্চে এক সমাবেশে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি জঙ্গিবাদবিরোধী সমাবেশটির আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। এটি কখনো মানুষ হত্যাকে সমর্থন করে না। বাংলা ভাই ও শায়খ আবদুর রহমান বিএনপি-জামায়াত শাসনামলে জন্ম নিয়েছিল।’

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত শাসনামলে জঙ্গিরা একই সময়ে দেশের ৫০০টি স্থানে এবং বিভিন্ন আদালত প্রাঙ্গণে বোমা হামলা চালিয়েছিল। বিএনপি-জামায়াত সরকারের মদদে রাজধানীতে আওয়ামী লীগের একটি সমাবেশে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল।

আওয়ামী লীগ জঙ্গিবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এই মাটি থেকে সম্পূর্ণভাবে জঙ্গিবাদ নির্মূল করা না গেলেও আওয়ামী লীগ সরকার শক্ত হাতে এর মোকাবিলা করে যাচ্ছে। ইসলামি দলগুলো যদি জঙ্গিবাদের বিরুদ্ধে আওয়াজ তোলে এবং বিএনপি জঙ্গিদের পৃষ্ঠপোষকতা বন্ধ করে, তাহলে এই সামাজিক ব্যাধি দূর করা সম্ভব হবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য অনেক কাজ করেছেন। অতীতে কোনো দল এ ধরনের কাজ করেনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন, আর আওয়ামী লীগ সরকার কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের দীর্ঘ শত বছরের দাবি পূরণ করেছে।

এই আওয়ামী লীগ নেতা বলেন, মসজিদভিত্তিক মক্তব চালু করা হয়েছে এবং সরকারের অর্থায়নে প্রতিটি জেলায় মসজিদ নির্মাণের কাজ চলছে।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান ইসমাইল হোসেন সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ।