ফরিদপুরে ডেঙ্গুতে ফল ব্যবসায়ীর মৃত্যু

প্রথম আলো ফাইল ছবি
প্রথম আলো ফাইল ছবি

ফরিদপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সিরাজুল ইসলাম (৪০) নামের এক ফল ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজ শনিবার সকাল সাতটার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের চার নম্বর পুরুষ মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশু ও নারীসহ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট ১০ জন মারা গেলেন।

সিরাজুল ইসলাম একজন ফল ব্যবসায়ী। তিনি সালথা উপজেলার নারানদিয়া গ্রামের বাসিন্দা। তবে পরিবার নিয়ে মাদারীপুরের শিবচরে থাকতেন তিনি।

সিরাজুলের স্ত্রী মাসুদা আক্তার বলেন, ২৪ সেপ্টেম্বর জ্বরে আক্রান্ত হলে সিরাজুলকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ সকালে তিনি মারা যান।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা ডেঙ্গুতে সিরাজুলের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ভর্তি হয়েছেন ২৫ জন। বর্তমানে জেলার হাসপাতালগুলোতে মোট চিকিৎসা নিচ্ছেন ২০৩ জন। গত ২০ জুলাই থেকে এ পর্যন্ত দুই হাজার ৭৯৫ জন চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন দুই হাজার ১৪৬ জন। ঢাকায় রেফার্ড করা হয়েছে ৪৩৭ জনকে। সরকারি হিসেবে এ পর্যন্ত শিশুসহ ১০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে।