বিএনপি-ফ্রিডম পার্টি থেকে লোক আনাদের বিরুদ্ধেও ব্যবস্থা: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

অনুপ্রবেশে সহায়তাকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, যাঁরা বিএনপি ও ফ্রিডম পার্টির লোকদের বৃহৎ এ দলে এনেছেন, অনুপ্রবেশে সহায়তা করেছেন, তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। দলকে শুদ্ধ করতে দুর্নীতির বিরুদ্ধে সারা দেশে অভিযান চালানো হবে।

আজ শনিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ ঘোষণা করেছেন। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে জিততে হবে। অপকর্মের বিরুদ্ধে, চাঁদাবাজির বিরুদ্ধে, টেন্ডারবাজির বিরুদ্ধে শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। এই অ্যাকশন শুধু ঢাকা শহরে নয়, সারা বাংলায় হবে।

এই আলোচনা সভায় অভিযান অব্যাহত রাখার পক্ষে মত জানতে চাইলে হাত তুলে সমর্থন জানিয়েছেন আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা। ওবায়দুল কাদের বলেন, দলের ভাবমূর্তি যাঁরা ক্ষুণ্ন করছেন, তাঁদের বিরুদ্ধে শেখ হাসিনার এ লড়াই। অপকর্মকারীদের প্রশ্রয় দেওয়া হবে না। তাঁদের জন্য এ সরকারের উন্নয়ন ও অর্জন ম্লান হতে পারে না।

আলোচনা সভায় ক্যাসিনো, জুয়া ও বারে চলমান অভিযান অব্যাহত রাখার পক্ষে মত দিয়েছেন আওয়ামী লীগের নেতারা। তাঁরা বলেন, গুটিকয়েক মানুষের অপকর্মের জন্য দলের গৌরব ও অর্জন ম্লান হতে পারে না। আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা তোফায়েল আহমেদ বলেন, আওয়ামী লীগ বিশাল রাজনৈতিক দল। কত দল এ দেশে এসেছিল, কিন্তু আজ খুঁজে পাওয়া যায় না। কিছু অনুপ্রবেশকারী দলে ঢুকে তাদের সুনাম নষ্টের চেষ্টা করছে। সবাইকে সচেতন থাকতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু। তিনি বলেন, দুর্নীতিমুক্ত সমাজ গড়ার জন্য শেখ হাসিনা মদ ও জুয়ার বিরুদ্ধে অভিযান শুরু করেছেন। বিএনপি বলছে, কেঁচো খুঁড়তে সাপ বের হবে, কারণ এই জুয়ার উৎপত্তি জিয়ার আমল থেকে। তাই বিএনপি আগে থেকেই রক্ষণশীলভাবে সমালোচনা শুরু করেছে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এইচ টি ইমাম, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, আবদুর রাজ্জাক, মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দেলোয়ার হোসেন প্রমুখ। সভার সঞ্চালনা করেন আওয়ামী লীগ প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাসান মাহমুদ এবং উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম।