চকলেটের লোভ দেখিয়ে ছয় বছরের শিশুকে ধর্ষণ

ফেনীর সোনাগাজী উপজেলায় ৬ বছর বয়সী এক শিশুকে চকলেটের লোভ দেখিয়ে ধর্ষণের অভিযোগে আজ রোববার থানায় মামলা হয়েছে।

পুলিশ, ছাত্রীর পরিবার ও স্থানীয় সূত্র জানায়, ওই শিশু স্থানীয় একটি বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী। গতকাল শনিবার ক্লাস শেষে বাড়িতে ফিরে সে পুকুরে গোসল করতে যায়। এ সময় আইয়ুব আলী (৫৫) নামের এক ব্যক্তি তাঁকে চকলেট কিনে দেওয়ার কথা বলে ডাক দেন। তাঁর ডাকে সাড়া না দেওয়ায় পুকুরঘাট থেকে ওই শিশুকে মুখ চেপে ধরে পাশের বাগান নিয়ে ধর্ষণ করেন তিনি। শিশুটি চিৎকার করলে আইয়ুব দ্রুত পালিয়ে যান। লোকজন এগিয়ে গিয়ে শিশুটিকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। পরে স্থানীয়ভাবে তার চিকিৎসা করানো হয়। বিষয়টি জানাজানি হলে গতকাল রাতেই পুলিশ ঘটনায় অভিযুক্ত আইয়ুব আলীকে বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয় লোকজন অভিযোগ করেন, আইয়ুব আলীর পক্ষ হয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্য ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন এবং শিশুটির পরিবারকে থানায় যেতে বাধা দেন।

এই অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান প্রথম আলোকে বলেন, শিশু ধর্ষণের ঘটনাটি শোনার পর তিনি পুলিশকে জানিয়ে ব্যবস্থা নিতে বলেছেন। তবে ইউপি সদস্য যে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন, সে অভিযোগের বিষয়ে তিনি কিছু বলতে রাজি হননি।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা ও ধর্ষককে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, এ ঘটনায় শিশুটির পরিবারের পক্ষ থেকে থানায় মামলা হয়েছে। আসামিকে আদালতে হাজির করা হবে।

প্রসঙ্গত, চলতি মাসে সোনাগাজীতে শিশুসহ তিনটি ধর্ষণের ঘটনা ঘটেছে।