ব্যবসায়ী হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কাপড় ব্যবসায়ী আবদুল মতিন প্রধানকে হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। আজ রোববার দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান এই দণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত ব্যক্তিরা হলেন মতলব উত্তর উপজেলার কোয়ারকান্দি এলাকার আবুল কালাম (৫০), মো. বাবুল (৪২), মো. খোকন (৪৫) ও কিশোরগঞ্জ জেলার কটিয়াদীর আশুরকান্দা এলাকার মো. লিটন (১৯)।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৫ জুলাই রাত ১১টার দিকে উপজেলার সুজাতপুর বাজার থেকে বাড়ি যাওয়ার পথে আবদুল মতিন প্রধানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রাখা হয়। পরে স্থানীয় লোকজন মতিনের মুঠোফোন থেকে নম্বর নিয়ে তাঁর ছেলেকে খবর দেন। একই সঙ্গে তাঁকে উদ্ধার করে মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত মতিনের মেয়ে নাছিমা বেগম বাদী হয়ে একই বছরের ২৭ জুলাই ওই আসামিদের নাম উল্লেখ করে মতলব উত্তর থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা মতলব উত্তর থানার তৎকালীন উপপরিদর্শক আবু হানিফ ২০১৫ সালের ১৩ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলার বাদী নাছিমা বেগম বলেন, ‘আমার বাবা ও দণ্ডপ্রাপ্ত আসামিরা সম্পর্কে মামা-ভাগনে। সম্পত্তিসংক্রান্ত সমস্যা নিয়ে তারা পরিকল্পিতভাবে আমার বাবাকে হত্যা করে।’

সরকারপক্ষের আইনজীবী মো. আমান উল্লাহ বলেন, আদালতে আসামিদের উপস্থিতিতে এই রায় পড়ে শোনানো হয়।