চট্টগ্রামে 'বন্দুকযুদ্ধে' ছিনতাই মামলার আসামি নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাই মামলার এক আসামি নিহত হয়েছেন। তাঁর নাম মো. আইয়ুব (২৬)। শহরের চান্দগাঁও থানার কুয়াইশ অনন্যা আবাসিক এলাকায় আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে।

নিহত আইয়ুবের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কুয়াইশ এলাকায়। তাঁর বিরুদ্ধে হাটহাজারী ও চান্দগাঁও থানায় ছিনতাইয়ের একাধিক মামলা আছে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রথম আলোকে বলেন, ২৫ সেপ্টেম্বর নগরের কালুরঘাট বিসিক এলাকায় মো. বাচ্চু হাওলাদার নামের এক নির্মাণশ্রমিককে ছুরিকাঘাতে খুন করে ছিনতাইকারীরা। এতে ঘটনাস্থলেই মারা যান ওই শ্রমিক। পরে পুলিশ ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ দেখে ঘটনায় জড়িত ছিনতাইকারীদের শনাক্ত করে অভিযান শুরু করে। গোপন তথ্যের ভিত্তিতে আজ সোমবার সকালে অনন্যা আবাসিক এলাকায় অভিযান চালায় পুলিশ। পুলিশ সেখানে গেলে আইয়ুব ও তাঁর সহযোগীরা গুলি চালাতে শুরু করেন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হন আইয়ুব। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।