ক্যাসিনো কাণ্ড: ফের রিমান্ডে শফিকুল-লোকমান

শফিকুল আলম ফিরোজ ও লোকমান হোসেন ভূঁইয়া। ফাইল ছবি
শফিকুল আলম ফিরোজ ও লোকমান হোসেন ভূঁইয়া। ফাইল ছবি

পৃথক দুই মামলায় গ্রেপ্তার কলাবাগান ক্রীড়াচক্রের চেয়ারম্যান কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজ ও মোহামেডান ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াকে ফের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত আজ সোমবার এই আদেশ দেন।

আদালত সূত্র বলছে, ধানমন্ডি থানার অস্ত্র মামলায় গ্রেপ্তার কলাবাগান ক্রীড়াচক্রের শফিকুল আলমকে পুনরায় পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। আর তেজগাঁও থানার মাদক মামলায় লোকমান হোসেন ভূঁইয়াকে আবার দুই দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

এর আগে ২১ সেপ্টেম্বর কলাবাগান ক্রীড়া চক্রের শফিকুলকে দুই মামলায় ১০ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। আর ২৭ সেপ্টেম্বর মোহামেডানের লোকমানকে দুই দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত।

আজ সোমবার শফিকুলকে অস্ত্র মামলায় আবার ১৫ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আর লোকমানকে পাঁচ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করে তেজগাঁও থানা-পুলিশ। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

২০ সেপ্টেম্বর র‍্যাব সদস্যরা কলাবাগান ক্রীড়াচক্রের অফিসে অভিযান চালিয়ে শফিকুল আলমকে গ্রেপ্তার করে। আর ২৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর মণিপুরিপাড়ার বাসা থেকে লোকমান হোসেন ভূঁইয়াকে গ্রেপ্তার করে র‍্যাব-২। এ সময় তাঁর বাসা থেকে চার বোতল বিদেশি মদ উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় পুলিশের পরিদর্শক জাহিদুর রহমান বাদী হয়ে তেজগাঁও থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত করছেন তেজগাঁও থানার উপপরিদর্শক মোহাম্মদ কামরুল ইসলাম।