বগুড়ায় সাবেক আ.লীগ নেতাকে তুলে নিয়ে মারধরের অভিযোগে মামলা

বগুড়ার শাজাহানপুর উপজেলায় আওয়ামী লীগের সাবেক এক নেতাকে অস্ত্রের মুখে তুলে নিয়ে হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আজ মঙ্গলবার শাজাহানপুর থানায় নয়জনের বিরুদ্ধে মামলা করেছেন ওই নেতা।

মারধরের শিকার আওয়ামী লীগ নেতার নাম মাহফুজার রহমান। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। মামলায় চারজনের নাম উল্লেখ করেছেন তিনি। তাঁরা হলেন শাজাহানপুর বেড়াগাড়ী গ্রামের মো. নাদিম হোসেন (৩৫), বগুড়া শহরের সূত্রাপুর এলাকার মো. রাব্বী (৩০), মিঠু (৩০) ও মো. লিটন (২৮)।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, মোফাজ্জল হোসেন (৪০) নামের এক ব্যক্তির কাছে ৫০ হাজার টাকা পান আসামি নাদিম। নাদিম টাকা ফেরত দেওয়ার জন্য চাপ দিতে থাকলে মাহফুজারের কাছে যান মোফাজ্জল। পরে মাহফুজার কথা বলে টাকা ফেরত দেওয়ার জন্য মোফাজ্জলকে দুই মাস সময় নিয়ে দেন। কিন্তু দুই মাসের মধ্যে মোফাজ্জল টাকা ফেরত না দেওয়ায় মাহফুজারের সঙ্গে নাদিমের বিরোধ দেখা দেয়। এর জের ধরে গত রোববার দুপুরে চারটি মোটরসাইকেলে করে নাদিমসহ কয়েকজন দুর্বৃত্ত এসে শাজাহানপুর পুরোনো থানা ভবনের সামনে থেকে পিস্তল ঠেকিয়ে মাহফুজারকে ধরে নিয়ে যান। পরে মাহফুজারকে শহরের সূত্রাপুর এলাকার আলহাজ শেখ নামের এক ব্যক্তির বাড়িতে নেওয়া হয়। সেখানে মাহফুজারকে হাতুড়ি দিয়ে মারধর করা হয়। এ সময় তিনটি খালি স্ট্যাম্পে মাহফুজারের স্বাক্ষর নিয়ে তাঁর কাছে থাকা টাকা-পয়সা ছিনিয়ে নেওয়া হয়।

জানতে চাইলে শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিম উদ্দীন প্রথম আলোকে বলেন, এই ঘটনায় চারজনের নাম উল্লেখ করে আজ একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।