ইউএনওকে অভিযোগ করায় নারীকে মারপিট

সাতক্ষীরা তালা উপজেলায় এক নারীকে মারপিট করে জখম করেছেন বলে ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। টাকা দিয়ে টিউবওয়েল না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর অভিযোগ করায় ওই নারী মারপিটের শিকার হন।

গতকাল সোমবার সকাল ১০টার দিকে তালা উপজেলার খাজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। জখম হওয়া ওই নারীর নাম শিরিনা বেগম (৩০)। তিনি বর্তমানে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তাঁর বাড়ি উপজেলার খাজরা গ্রামে।

শিরিনা বেগম অভিযোগ করেন, উপজেলা সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মীর সামছুজ্জোহা কল্লোল সরকারি টিউবওয়েল দেওয়ার কথা বলে তাঁর কাছ থেকে ২ হাজার ৬০০ টাকা নেন। দুই বছর পার হলেও টিউবওয়েল দেননি এবং টাকাও ফেরত দেননি। বাধ্য হয়ে তিনি গত ২৮ সেপ্টেম্বর ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ দেন। এতে ক্ষিপ্ত হয়ে মীর সামছুজ্জোহা অভিযোগ তুলে নিতে তাঁকে হুমকি-ধমকি দেন। সোমবার সকালে শিরিনা বেগম কাজ করে বাড়ি ফিরছিলেন। খাজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তাঁকে মারপিট করে জখম করেন সামছুজ্জোহা।

অভিযোগের বিষয়ে ইউপি সদস্য মীর সামছুজ্জোহা বলেন, শিরিনার কাছ থেকে তিনি কোনো টাকা নেননি। তাঁর বিরুদ্ধে ইউএনও বরাবর মিথ্যা অভিযোগ করায় তিনি বিষয়টি জানতে চাইলে কথা-কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়েছে।

এদিকে ইউএনও মো. ইকবাল হোসেন বলেন, তিনি উপজেলার বাইরে আছেন। তাই কেউ তাঁর কাছে অভিযোগ করেছেন কি না, এই মুহূর্তে বলতে পাচ্ছেন না। ঘটনা সত্য হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।