ড্যাফোডিলে অ্যাকটিভেশন পর্ব

স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে ভিন্নধর্মী প্রতিযোগিতা ‘জিপিএইচ ইস্পাত-প্রথম আলো ইন-জিনিয়াস’-এর অ্যাকটিভেশন পর্ব হয়ে গেল ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগে।

এতে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের প্রতিযোগিতা সম্পর্কে জানানো হয়। জিপিএইচ ইস্পাত ও প্রথম আলো যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

অনুষ্ঠানের শুরুতে ইন-জিনিয়াস প্রতিযোগিতার সহ-সমন্বয়ক আশরাফুল আল শাকুর শিক্ষার্থীদের স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ের প্রয়োজনীয়তা ও প্রতিযোগিতার নিয়মাবলি সম্পর্কে ধারণা দেন।

অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ইফতেশাম বাশার বলেন, স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ের এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে পুরকৌশল বিষয়ে আগ্রহ বাড়বে ও ভালো নকশা বেরিয়ে আসবে।

বুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের ১১ জন শিক্ষক ও বিশেষজ্ঞ এই প্রতিযোগিতায় নির্বাচক হিসেবে থাকছেন।

অনুষ্ঠানে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের এবং সদ্য স্নাতক শেষ করা শিক্ষার্থীরা দলগতভাবে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এ জন্য প্রথমে ওয়েবসাইটে www.prothomalo.com/engenius গিয়ে নিবন্ধন করতে হবে।