কাদেরের সঙ্গে খালেদার জামিন নিয়ে কথা বললেন বিএনপির হারুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ।

বিএনপির সাংসদ হারুনুর রশীদ দলীয় প্রধান খালেদা জিয়ার জামিন বিষয়ে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছেন। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করার জন্য ওবায়দুল কাদেরকে অনুরোধ করেন তিনি।

সাংসদ ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ আজ বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন। পরে বিএনপির এই সাংসদ প্রথম আলোকে বলেন, তিনি নিজের কাজে সেখানে যান। এরপর ওবায়দুল কাদেরের সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়।

খালেদা জিয়ার জামিন বিষয়ে কথা বলেছেন—জানিয়ে হারুনুর রশীদ বলেন, ‘গতকাল যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছি সেটি মন্ত্রীকে (ওবায়দুল কাদের) অবহিত করলাম। নেত্রীর জামিনের বিষয়টিও জানালাম। এটা তো দীর্ঘদিন ধরে বলে আসছি আমরা। কিন্তু এখন জামিনের বিষয়টি সংসদ নেতা প্রধানমন্ত্রীকে অবহিত করার জন্য বলে এসেছি। ওনার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ এবং তাঁর দ্রুত চিকিৎসা প্রয়োজন। তাঁর চিকিৎসার জন্য হলেও জামিন তাড়াতাড়ি করবেন কিনা, এ বিষয়ে জানিয়েছি।’

হারুনুর রশীদ জানান, ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার জামিন বিষয়ে অবহিত করবেন বলে তাঁকে জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বিএনপির তিন সাংসদ হারুনুর রশীদ, মো. আমিনুল ইসলাম ও উকিল আবদুস সাত্তার। এ ছাড়া আজ বুধবার বিকেলে খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন দলের বাকি চার সাংসদ মোশাররফ হোসেন, জাহিদুর রহমান, রুমিন ফারহানা ও গোলাম মোহম্মদ সিরাজ।