বাড়ি ফেরা হলো না হুমাইরার

নিহত কলেজছাত্রী হুমাইরা নুর ওরফে সাকি। ফাইল ছবি
নিহত কলেজছাত্রী হুমাইরা নুর ওরফে সাকি। ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলায় কাভার্ড ভ্যান উল্টে সিএনজিচালিত অটোরিকশার ওপর পড়ে হুমাইরা নুর ওরফে সাকি (১৭) নামে এক কলেজছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় এক ছাত্রীসহ আহত হয়েছে তিনজন।

গতকাল বুধবার রাত ১০টার দিকে উখিয়ার পালংখালী স্টেশন এলাকায় কক্সবাজার-টেকনাফ সড়কে এ দুর্ঘটনা ঘটে। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল মনসুর প্রথম আলোকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

নিহত হুমাইরা কক্সবাজার সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল। হুমাইরা টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের মীনাবাজার গ্রামের মাওলানা আবুল বশরের মেয়ে।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, গতকাল রাতে সিএনজিচালিত অটোরিকশা কক্সবাজার থেকে টেকনাফ যাচ্ছিল। অটোরিকশাটি উখিয়ার পালংখালী স্টেশন এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা লবণবোঝাই একটি কাভার্ড ভ্যান পাশ কাটানোর সময় সড়কের গর্তে পড়ে উল্টে যায়। এ সময় এটি অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় হুমাইরা। আহত হয় তিনজন।

আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন নিহত ছাত্রীর বাবা আবুল বশর, হুমাইরার এক সহপাঠী হুমাইরা বেগম ও অটোরিকশাচালক।

নিহত হুমাইরার মামা ফরিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, কলেজ ছুটির পরে বাবার সঙ্গে বাড়ি ফিরে আসছিল হুমাইরা ও তাঁর সহপাঠী হুমাইরা বেগম।

ওসি মোহাম্মদ আবুল মনসুর বলেন, দুর্ঘটনা-কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।