পেঁয়াজের বাজারে ইউএনও, কেজিতে দাম কমল ৩৫ টাকা

পেঁয়াজ। ফাইল ছবি
পেঁয়াজ। ফাইল ছবি

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাঁচাবাজারে বৃহস্পতিবার অভিযান শুরু করলে মুহূর্তেই নাটোরের সিংড়া উপজেলার কয়েকটি বাজারে পেঁয়াজের দাম কেজিতে ৩৫ টাকা কমে গেছে। দাম বাড়ানোর অপরাধে এক হাজার টাকা জরিমানা দিতে হয়েছে এক ব্যবসায়ীকে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত কয়েক দিনে নাটোরের সিংড়াসহ চলনবিলের বিভিন্ন বাজারে পেঁয়াজের দাম বাড়িয়ে ৮০ থেকে ১০০ টাকা দরে বিক্রি করে আসছেন স্থানীয় খুচরা ব্যবসায়ীরা। এতে সাধারণ মানুষের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো হঠাৎ সিংড়া, জামতলী, কালিগঞ্জ, বাহাদুরপুর বাজারে অভিযানে যান। এতে নিমেষেই প্রতি কেজি পেঁয়াজ ১০০ থেকে কমিয়ে ৬৫ টাকা বিক্রি শুরু হয়। কেজিতে ৩৫ টাকা দাম কম হওয়ায় জনগণের মধ্যে স্বস্তি ফিরে আসে।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো প্রথম আলোকে বলেন, পেঁয়াজের দাম মাত্রাতিরিক্ত বাড়ার কারণে উপজেলার বিভিন্ন হাটবাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পেঁয়াজের দাম সহনীয় মাত্রায় রাখার জন্য ব্যবসায়ীদের বোঝানো হয়। এরপরও অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করার অপরাধে এক দোকানিকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের সময় ইউএনও সুশান্ত কুমার মাহাতোর সঙ্গে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা গৌরাঙ্গ কুমার তালুকদার, বন কর্মকর্তা মাহবুবুর রহমান, মৎস্য কর্মকর্তা জহুরুল ইসলাম, সিংড়া থানার উপপরিদর্শক রফিকুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর আবুল ফজল মো. নুরুজ্জামান।