বনানী রেললাইন থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর বনানী রেললাইন থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার গভীর রাতে লাশটি উদ্ধার করা হয়। ব্যবসায়ীর পরিবার ও পুলিশের ধারণা, ব্যবসাসংক্রান্ত বিষয়ে মানসিক চাপে ভোগায় আত্মহত্যা করেছেন তিনি।

নিহত ব্যবসায়ীর নাম আতিকুর রহমান (৩৫)। তিনি বায়িং হাউসের ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। উত্তর কাফরুল এলাকায় পরিবার নিয়ে থাকতেন তিনি। এ ঘটনায় আতিকুরের পরিবারের পক্ষ থেকে তিনজনকে আসামি করে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি মামলা করা হয়েছে।

আতিকুরের স্ত্রী সানজিদা আক্তারের বরাত দিয়ে তাঁর ভাই মুহিন প্রথম আলোকে বলেন, আতিকুর তিনজনের সঙ্গে মিলে বায়িং হাউসের ব্যবসা করতেন। মিরপুরের কাজীপাড়ায় পারফেক্ট ফোর্সেস বিডি লিমিটেড নামে তাঁদের একটি প্রতিষ্ঠান আছে। প্রতিষ্ঠানটির ৩১ শতাংশ শেয়ারের মালিক ছিলেন আতিকুর। তাঁর ব্যবসায়িক অংশীদারেরা ছয় মাস ধরে তাঁকে লাভের টাকার ভাগ দিচ্ছিলেন না। উল্টো তাঁর বিনিয়োগ করা ৪০ লাখ টাকা ফেরত দিয়ে তাঁকে ব্যবসা থেকে বের করে দেওয়ার হুমকি দিচ্ছিলেন তাঁরা। এসব নিয়ে বেশ কিছুদিন ধরে মানসিক অস্থিরতায় ভুগছিলেন আতিকুর। গতকাল রাত ১২টার দিকে স্ত্রীকে ফোন করে তিনি বলেন, ‘তোমরা ভালো থেকো। আমাকে ক্ষমা করে দিয়ো। আমি চললাম।’ এরপর অনেক চেষ্টা করেও তাঁর সঙ্গে আর যোগাযোগ করা যায়নি। রাত সাড়ে তিনটার দিকে অপরিচিত এক ব্যক্তি ফোন ধরে বলেন, রেললাইনের পাশে আতিকুরের লাশ পড়ে আছে।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিব উল ইসলাম প্রথম আলোকে বলেন, ধারণা করা হচ্ছে, মানসিক চাপের কারণে তিনি আত্মহত্যা করেছেন। ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যরা লাশ নিয়ে গেছেন।