মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা খুন, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় আবদুর রউফ (৪৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। উপজেলার পাটগ্রাম এলাকায় গতকাল দুপুরে তাঁকে কোপানো হয়। পরে রাতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় অভিযুক্ত এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ছাত্রলীগ নেতার নাম আমিনুল ইসলাম (২৮)। তিনি কাজীপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক। আমিনুলের দলীয় পরিচয় নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক নেতা একরামুল হক।

নিহত ব্যক্তির পরিবার ও কাজীপুর থানার পুলিশ সূত্রে জানা গেছে, আবদুর রউফের মেয়ে ও সিরাজগঞ্জ সরকারি কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্রী সোনিয়া খাতুনকে প্রায়ই উত্ত্যক্ত করতেন আমিনুল। বিষয়টি সোনিয়া পরিবারের সদস্যদের জানালে আবদুর রউফ আমিনুলকে উত্ত্যক্ত করতে বারণ করেন। এতে আমিনুল ক্ষিপ্ত হন। গতকাল বুধবার দুপুরে রউফ বাসায় ফেরার সময় আমিনুল ও তাঁর সহযোগীরা তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে রেখে চলে যান। পরে স্থানীয় লোকজন তাঁকে মুমূর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মৃত্যু হয় রউফের।

কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান প্রথম আলোকে বলেন, এ ঘটনায় গতকাল রাতেই আমিনুলসহ কয়েকজনকে আসামি করে নিহত ব্যক্তির বড় ভাই আবু তালেব বাদী হয়ে হত্যা মামলা করেন। আজ পাটগ্রাম বাজার থেকে আমিনুলকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের ধরতে অভিযান চলছে।