'অ্যাডর্ন বইমেলা' শুরু ৫ অক্টোবর

সারা দেশে বছরব্যাপী পাঠাভ্যাস আন্দোলনের অংশ হিসেবে আয়োজন করা হয়েছে ‘অ্যাডর্ন বইমেলা’। এই মেলা চলবে ৫ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত। মেলার আয়োজন করেছে অ্যাডর্ন পাবলিকেশন।

‘আনন্দে বই, উৎসবে বই’ স্লোগানে প্রথম পর্বে ১৮টি জেলায় ২১টি বইমেলা হবে। মেলা উপলক্ষে অ্যাডর্ন পাবলিকেশনের সব বইয়ে ৪০ শতাংশ এবং অ্যাডর্ন সিরিজের বইয়ে ২০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। যেসব স্থান বা বই বিক্রয়কেন্দ্রে এই বইমেলা চলবে, তা নিচে উল্লেখ করা হলো—

ঢাকার কাঁটাবন মোড় কবিতা ক্যাফে, ঢাকার সেগুনবাগিচায় অ্যাডর্ন পাবলিকেশন, ঢাকার নিউমার্কেট ও বাংলাবাজার মান্নান মার্কেট, কো-অপারেটিভ বুক সোসাইটি লি., চট্টগ্রামের আন্দরকিল্লায় বই আড্ডা, রাজশাহীর সাহেববাজারে বিদ্যাসাগর, রংপুরের লালবাগে বইতরঙ্গ, বগুড়ার থানা রোডে নিউজ কর্নার, বগুড়ার টেম্পল রোডে পড়ুয়া, দিনাজপুরের মুন্সিপাড়ায় রবিউল লাইব্রেরি, ঠাকুরগাঁও এন সি রোডে বইপত্র, টাঙ্গাইলের ভিক্টোরিয়া রোডে খান বুক হাউস, ময়মনসিংহে সি কে ঘোষ রোডে সংকলন লাইব্রেরি, পাবনার দিশারী বই বিতান, বরিশালের বি এম কলজের সামনে কলেজ লাইব্রেরি, ফরিদপুর চকবাজারের বই পরিচয়, যশোর কেন্দ্রীয় ঈদগাহ মাঠের পাশে বই জগৎ, ঝিনাইদহের অগ্নিবীণা সড়কে পুথিঘর, খুলনার প্যারিঘোষ রোডে সাহিত্য সন্ধানী, কুষ্টিয়ায় কোর্ট রোডে বই সমাবেশ ও জামালপুরের বকুলতলায় ত্রিনয়ন।

এ ছাড়া সারা দেশে বছরব্যাপী অ্যাডর্ন পাবলিকেশনের বইয়ের বইপড়া প্রতিযোগিতা রয়েছে। এর মাধ্যমে নির্বাচিত করা হবে সেরা পাঠক। বিজয়ীদের দেওয়া হবে পুরস্কার।

এ বিষয়ে আরও বিস্তারিত জানতে যোগাযোগ করা যেতে পারে: অ্যাডর্ন পাবলিকেশন, ২২ সেগুনবাগিচা, ঢাকা-১০০০ অথবা www.adornbooks.com, ফেসবুক পেজ: f.adornbooks.com।