নোয়াখালী কারাগারে তরুণ কয়েদির মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

নোয়াখালী জেলা কারাগারে মাদক মামলায় সাজাপ্রাপ্ত মো. আদনান হোসেন ওরফে দুর্জয় (২১) নামের এক তরুণ কয়েদির মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাত একটার দিকে নোয়াখালী জেনারেল হাসপাতালে তিনি মারা যান।

কারাগার সূত্রে জানা গেছে, নিহত আদনান হোসেন বেগমগঞ্জ উপজেলার জয়কৃষ্ণপুর গ্রামের মো. একরামুল হকের ছেলে। ২১ আগস্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের হওয়া এক মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত আসামি হিসেবে তিনি কারাগারে আসেন। তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

কয়েদি আদনান হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন জেলা কারাগারের তত্ত্বাবধায়ক মো. মনির হোসেন। তিনি প্রথম আলোকে বলেন, গতকাল রাত নয়টার দিকে আদনান কিছুটা অসুস্থবোধ করেন। তৎক্ষণাৎ তাঁকে কারাগারের হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি দেখে রাত একটার দিকে তাঁকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

তত্ত্বাবধায়ক মনির হোসেন জানান, কয়েদি আদনানের মৃত্যুর খবর তাঁর পরিবারকে জানানো হয়েছে। তাঁর লাশ জেনারেল হাসপাতালের মর্গে রাখা আছে। ময়নাতদন্ত শেষে আজ শনিবার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম প্রথম আলোকে বলেন, রাত সোয়া একটার দিকে কারাগার থেকে আদনান হোসেন নামের এক ব্যক্তিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। ময়নাতদন্ত শেষে লাশ দুপুর নাগাদ হস্তান্তর করা হবে।