জুরাছড়িতে কাবাডি চ্যাম্পিয়নদের গণসংবর্ধনা

কাবাডি প্রতিযোগিতায় বিজয়ী হওয়ায় ভুবনজয় সরকারি উচ্চবিদ্যালয়ের নারী কাবাডি দলকে দেওয়া হয়েছে গণসংবর্ধনা। জুরাছড়ি, রাঙামাটির, ৫ অক্টোবর। ছবি: সংগৃহীত
কাবাডি প্রতিযোগিতায় বিজয়ী হওয়ায় ভুবনজয় সরকারি উচ্চবিদ্যালয়ের নারী কাবাডি দলকে দেওয়া হয়েছে গণসংবর্ধনা। জুরাছড়ি, রাঙামাটির, ৫ অক্টোবর। ছবি: সংগৃহীত

উৎসবমুখর পরিবেশে রাঙামাটির জুরাছড়ি উপজেলার ভুবনজয় সরকারি উচ্চবিদ্যালয়ের নারী কাবাডি দলের খেলোয়াড়দের গণসংবর্ধনা দেওয়া হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার ওই দলকে সংবর্ধনা দেওয়া হয়।

২ অক্টোবর অনুষ্ঠিত ৪৮তম গ্রীষ্মকালীন স্কুল–মাদ্রাসা জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় কাবাডি বিজয়ী হয় তারা। সব বিভাগকে হারিয়ে সর্বশেষ ঢাকা বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় খুদে শিক্ষার্থীরা।

জুরাছড়ি উপজেলা পরিষদ মাঠে শনিবার সকাল সাড়ে ১০টায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহফুজুর রহমান। প্রধান অতিথি ছিলেন জুরাছড়ি সেনা জোনের জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহমুদুল হাসান।

এ ছাড়া ছিলেন জুরাছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ভুবনজয় সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমা, ক্রীড়া শিক্ষক শান্তিময় চাকমা প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

এর আগে সকাল ১০টার দিকে কাবাডি দলের খেলোয়াড়েরা রাঙামাটি থেকে নৌযোগে জুরাছড়িতে পৌঁছায়। সেখানে তাদের সহপাঠী, শিক্ষক, অভিভাবক ও সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। জুরাছড়ি উপজেলা ঘাট থেকে উপজেলা প্রশাসনিক ভবন পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সহপাঠীরা শুভেচ্ছা জানায়।

জুরাছড়ি উপজেলার ভুবনজয় সরকারি উচ্চবিদ্যালয়ের নারী কাবাডি দলের অধিনায়ক প্রভি চাকমা বলে, ‘আমরা প্রতিটি দলকে সহজে পরাজিত করেছি। তেমন কোনো অনুশীলন ও প্রশিক্ষণ আমরা পায়নি। সবার সহযোগিতা পেলে আন্তর্জাতিকভাবে খেলতে পারব।’

জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহফুজুর রহমান প্রথম আলোকে বলেন, বাংলাদেশের দুর্গম ও অবহেলিত উপজেলায় থেকে জাতীয়ভাবে কাবাডি খেলায় চ্যাম্পিয়ন হয়ে পুরো উপজেলা এখন আনন্দে ভাসছে। তারা কাবাডি খেলা অব্যাহত রাখলে আরও উন্নতি করবে। তাদের ও উপজেলা খুদে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করার জন্য এ সংবর্ধনার আয়োজন করা হয়েছে।