গ্যাসলাইন লিকেজ হয়ে অগ্নিকাণ্ডে গৃহবধূ দগ্ধ

হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ গৃহবধূ। ছবি: সংগৃহীত
হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ গৃহবধূ। ছবি: সংগৃহীত

রাজধানীর বাড্ডায় গ্যাসলাইন লিকেজ হয়ে অগ্নিকাণ্ডে এক গৃহবধূ দগ্ধ হয়েছেন। আজ রোববার বেলা সাড়ে তিনটার দিকে উত্তর বাড্ডা পূর্বাঞ্চল ১২ নম্বর লেনের একটি বাসায় এ ঘটনা ঘটে। পরে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটিতে ভর্তি করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, ওই গৃহবধূর শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছে।

দগ্ধ ওই গৃহবধূর নাম নূপুর (২২)। ভোলার লালমোহন উপজেলার লেঙ্গুটিয়া গ্রামে তাঁর বাড়ি। তাঁর স্বামীর নাম মো. জাহাঙ্গীর। তিনি প্রাইভেটকারের চালক।

মো. জাহাঙ্গীর বলেন, ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকেন তাঁরা। তাঁদের থাকার কক্ষে গ্যাসের লাইন থেকে গ্যাস বের হতো। বিষয়টি একাধিকবার বাড়ির মালিককে জানানো হয়েছে। তবে কোনো কাজ হয়নি। শেষ পর্যন্ত কক্ষটি ছেড়ে দিয়ে পাশে অপর একটি কক্ষ তাঁরা ভাড়া নিয়েছেন। নতুন কক্ষে ধীরে ধীরে ঘরের মালপত্র সরিয়ে নিচ্ছিলেন। বেলা সাড়ে তিনটার দিকে পুরোনো কক্ষে তাঁর স্ত্রী বসে ছিলেন। ফ্যান বন্ধ করার জন্য বৈদ্যুতিক সুইচ অফ করার সময় বিকট শব্দে স্পার্কিং হয়ে ঘরে আগুন লেগে যায়। এতে নূপুর দগ্ধ হন। সেখান থেকে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। এ সময় তাঁদের একমাত্র সন্তান জিসান (৬) ঘরের বাইরে ছিল।

বাড্ডা থানার পরিদর্শক (অপারেশন) মো. ইয়াছিন গাজী বলেন, ওই গৃহবধূ ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন। তাঁর অবস্থা আশঙ্কাজনক।