'দেশবিরোধী চুক্তির' প্রতিবাদ করায় আবরারকে হত্যা: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রথম আলো ফাইল ছবি
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রথম আলো ফাইল ছবি

ভারতের সঙ্গে সরকারের ‘দেশবিরোধী চুক্তির’ প্রতিবাদ করায় বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের আশকারায় অপরাধীরা দেশব্যাপী লাগামহীন খুন-জখমের খেলায় মাতোয়ারা হয়ে উঠেছে।

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম এ অভিযোগ করেন। তিনি আবরার ফাহাদ হত্যাকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে আবরারের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যার ঘটনা আবারও প্রমাণ করল, বর্তমান সরকার দেশের মানুষের প্রতিবাদী কণ্ঠকে নির্মূল করে নিজেদের হিটলারি শাসন বজায় রাখতে চায়। জনগণ তাদের এই মনোবাঞ্ছা কোনো দিনই পূরণ হতে দেবে না। মত-প্রকাশের স্বাধীনতা হরণের বিরুদ্ধে দেশের মানুষ যেকোনো ত্যাগ স্বীকার করতে দ্বিধা করবে না।

বিএনপির মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বরের মধ্যরাতের ভোট ডাকাতির নির্বাচনের পর বর্তমান সরকারের দুঃশাসনের মাত্রা যেন লাগামহীন হয়ে গেছে। স্বৈরাচার সরকার দেশের প্রতিবাদী মানুষের রক্তে হাত রঞ্জিত করে দেশকে ভীতির কালো মেঘে ঢেকে দিয়েছে, যেন সরকারের অপকর্ম ও অন্যায়ের বিরুদ্ধে কেউ লিখতে, বলতে কিংবা টুঁ-শব্দ উচ্চারণ করতেও সাহস না পায়।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘জনসমর্থনহীন আওয়ামী সরকার এখন মানুষের জানমালের নিরাপত্তাকে চরম হুমকির মুখে ঠেলে দিয়েছে। দেশে এখন জঙ্গলের শাসন চলছে বলেই একজন মানুষ ঘর থেকে বেরিয়ে নিরাপদে ঘরে ফেরার নিরাপত্তাটুকুও হারিয়ে ফেলেছে। অবস্থা দেখে মনে হচ্ছে, আমরা এক মৃত্যু উপত্যকায় বসবাস করছি।’

বিবৃতিতে আবরার ফাহাদ হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান মির্জা ফখরুল ইসলাম।