সম্রাট-আরমানকে রিমান্ডে নেওয়ার আবেদন

ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাট ও এনামুল হক ওরফে আরমান। ফাইল ছবি
ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাট ও এনামুল হক ওরফে আরমান। ফাইল ছবি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে রমনা থানায় দায়ের হওয়া মামলায় ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সহসভাপতি এনামুল হক ওরফে আরমানকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এই মামলায় তাঁকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ। আগামী ১৫ অক্টোবর রিমান্ড আবেদনের ওপর শুনানি হবে।

অপরদিকে অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে রমনা থানায় দায়ের হওয়া মামলায় ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়েছে। এই আবেদনের ওপর শুনানির জন্য ১৫ অক্টোবর তারিখ ধার্য করা হয়েছে। এ ছাড়া এই দুই মামলায় সম্রাটকে ১০ দিন করে ২০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন প্রথম আলোকে বলেন, রমনা থানার মাদক মামলায় আজ আরমানকে আদালতে হাজির করা হয়। এই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানোর অনুমতি দিয়েছেন আদালত। এই মামলায় তাঁকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ। এই আবেদনের ওপর শুনানির জন্য ১৫ অক্টোবর তারিখ ধার্য করেছেন আদালত।

উপপরিদর্শক নিজাম উদ্দিন আরও বলেন, রমনা থানার অস্ত্র ও মাদক মামলায় সম্রাটকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেছে পুলিশ। তাঁকে আজ আদালতে হাজির করা হয়নি। এই আবেদনের ওপর ১৫ অক্টোবর শুনানি হবে।

আদালত সূত্র বলছে, রমনা থানার দুই মামলায় সম্রাটকে ১০ দিন করে মোট ২০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ।

সম্রাট বর্তমানে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল মঙ্গলবার ভোরে বুকে ব্যথার কথা জানালে কারা কর্তৃপক্ষ প্রথমে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পরে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) নেওয়া হয়।

গত রোববার ভোরে সম্রাট ও তাঁর সহযোগী আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। ভ্রাম্যমাণ আদালত এই দুজনকে পৃথক অভিযোগে ছয় মাস করে কারাদণ্ড দেন। পরে তাঁদের কারাগারে পাঠানো হয়।