আবরার হত্যা মানবিক মূল্যবোধকে কশাঘাত করেছে: জি এম কাদের

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ড মানুষের মানবিকতা ও মানবিক মূল্যবোধকে কশাঘাত করেছে।

আজ বুধবার দেওয়া এক বিবৃতিতে এসব কথা বলেন কাদের।

গত রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলে ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের বুয়েট শাখার কয়েকজন নেতা-কর্মী। এই হত্যা নিয়ে বুয়েটসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চলছে বিক্ষোভ।

আজ আবরার হত্যা প্রসঙ্গে কাদের বলেন, বুয়েটে দেশের মেধাবী ছাত্রছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পেয়ে থাকেন। সেই ছাত্ররা যখন তাঁদেরই কোনো সহপাঠীকে অমানুষিকভাবে পিটিয়ে হত্যা করতে পারেন, তাহলে বুঝতে হবে, সমাজে কতটা অবক্ষয় নেমে এসেছে এবং মানবিক মূল্যবোধের কতখানি পতন ঘটেছে।

এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান কাদের।

জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেন, ‘যারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, তারা যাতে কোনোভাবে রক্ষা না পায়, সেদিকে সব পক্ষের নজর রাখতে হবে। আমি আশা করি, এ ব্যাপারে সরকারের কঠোর মনোভাবের বাস্তবায়ন ঘটবে।’

এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ছাত্ররা যে দাবি পেশ করেছেন, তা বিবেচনার জন্য কাদের বুয়েট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। কাদের বলেন, এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, যা দেখে যেকোনো জিঘাংসার নেশা যেন চিরতরে নির্মূল হয়ে যায়।’