'দেশবিরোধী' চুক্তি ও আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি

প্রধানমন্ত্রীর ভারত সফরে স্বাক্ষরিত ‘দেশবিরোধী’ চুক্তি এবং এই চুক্তির বিরোধিতার কারণে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী শনিবার রাজধানী ঢাকাসহ সব মহানগরে জনসমাবেশ ও পরদিন রোববার সারা দেশের সব জেলা সদরে জনসমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা দেড়টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন দলের স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি দলমত-নির্বিশেষে সবাইকে এই কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লা, মো. শাহজাহান, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শেরে বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তাঁর মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, ভারতের সঙ্গে ফেনী নদীর পানি নিয়ে চুক্তির সমালোচনা করার জের ধরে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।