এলজিইডির নির্বাহী প্রকৌশলীর স্ত্রীর বিরুদ্ধে মামলা

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. আবদুল হাইয়ের স্ত্রী রুমা আক্তারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলাটি করা হয়েছে বলে জানিয়েছে দুদক। এর আগে গত সপ্তাহে আবদুল হাইয়ের বিরুদ্ধেও একই অভিযোগে মামলা করে সংস্থাটি।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম সংস্থার ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, রুমা আক্তার তাঁর নিজের নামে ২ কোটি ৯৪ লাখ ৫৬ হাজার ৭৬৪ টাকার সম্পদ অর্জন করেছেন। কিন্তু দুদকের সম্পদ বিবরণী নোটিশ জারির পর জমা দেওয়া বিবরণীতে ১ কোটি ১১ লাখ ৫৪ হাজার ৯৭৮ টাকার সম্পদের তথ্য গোপন করেন। তাঁর সম্পদ বিবরণীর তথ্য পর্যালোচনা ও অনুসন্ধান করে দুদক ১ কোটি ৮১ লাখ ১১ হাজার ১৯১ জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জনের তথ্য পেয়েছে।

এর আগে ৩ অক্টোবর এলজিইডির সদর দপ্তরের নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক আবদুল হাইয়ের বিরুদ্ধে মামলা করে দুদক। এজাহারে বলা হয়, তিনি ২ কোটি ৯১ লাখ ৩৯ হাজার ১০২ টাকার সম্পদ অর্জন করেছেন। কিন্তু দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে ১ কোটি ৮০ লাখ ৮৮ হাজার ৬৭৫ টাকার সম্পদ গোপন করেছেন। এ ছাড়া অনুসন্ধানে তাঁর ১ কোটি ৮৩ লাখ ৫৫ হাজার ৫৬৬ টাকার জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ পাওয়া গেছে।