অন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ, স্বামী গ্রেপ্তার

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় অন্তঃসত্ত্বা এক নারীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ ওই নারীর স্বামীকে গ্রেপ্তার করেছে।

নিহত নারীর নাম পিয়া খাতুন (১৮)। পিয়ার স্বামীর নাম রাজু হোসেন। তাঁরা উপজেলার ধানদিয়া গ্রামের বাসিন্দা।

কলারোয়ার ধানদিয়া গ্রামের রাজুর বাড়ি থেকে আজ বৃহস্পতিবার সকালে পিয়ার লাশ উদ্ধার করেছে পুলিশ।

পিয়ার বাবা আকতারুল ইসলাম জানান, পিয়াকে দেড় বছর আগে ধানদিয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে রাজুর সঙ্গে বিয়ে দেন। বিয়ের সময় গরু-ছাগল বিক্রি করে ৫০ হাজার টাকা যৌতুকও দিয়েছিলেন। পিয়া পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। তিন মাস আগে থেকে রাজু আবারও যৌতুকের জন্য পিয়াকে চাপ দিচ্ছিলেন। এরই জেরে বুধবার রাতে দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। রাজু একপর্যায়ে রাতের কোনো একসময় পিয়াকে শ্বাসরোধে হত্যা করেছেন।

পুলিশের হেফাজতে থাকা রাজু হোসেন বলেন, সাংসারিক বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মাঝেমধ্যে কথা-কাটাকাটি হয়। তবে যৌতুক চাননি। তিনি বলেন, রাতে দুজনে খাবার খেয়ে একই ঘরে ঘুমিয়ে ছিলেন। সকালে ঘরের আড়ার সঙ্গে পিয়াকে ঝুলতে দেখে তিনি হতভম্ব হয়ে যান। পরে প্রতিবেশীদের খবর দেন।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মনির-উল-গীয়াস ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, পিয়াকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত পিয়ার মামা সবুজ মোড়ল বাদী হয়ে রাজু হোসেনকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন।