রাজধানীতে ডিবি পরিচয়ে টাকার ব্যাগ ছিনতাই

ছিনতাই
ছিনতাই

রাজধানীতে ডিবি পুলিশ পরিচয়ে নাইমুর রহমান (২৭) নামের এক ব্যবসায়ীর টাকাভর্তি ব্যাগ ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটে। জানা গেছে প্রথমে ডিবি পরিচয় দিয়ে ব্যবসায়ী নাইমুরকে বহনকারী ব্যক্তিগত গাড়ির গতিরোধ করে ছিনতাইকারীরা। এরপর নাইমুরকে গাড়ি থেকে নামিয়ে মারধর করে তাঁর সঙ্গে থাকা প্রায় কোটি টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। এ সময় পল্টন থানার টহল পুলিশ এগিয়ে এলে ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করে। তবে পালানোর সময় টাকার ব্যাগসহ সোহাগ নামের এক ছিনতাইকারীকে আটক করে পুলিশ। অন্যরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় নাইমুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে ডিবি পুলিশ পরিচয়ে তিন ছিনতাইকারী গুলিস্তানের জিরো পয়েন্টে ব্যবসায়ী নাইমুরকে বহন করা ব্যক্তিগত গাড়ির গতিরোধ করে। ছিনতাইকারীরা নাইমুরকে গাড়ি থেকে নামিয়ে তাঁদের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র ও লাঠিসোঁটা দিয়ে বেধড়ক পেটায়। নাইমুরের চিৎকারে পল্টন থানার টহল পুলিশ এগিয়ে গেলে দুই ছিনতাইকারী নাইমুরের কাছ থেকে টাকাভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে যায়। এ সময় পুলিশ আরেকটি ব্যাগে ২৫ লাখ ৮৯ হাজার টাকা নিয়ে পালানোর সময় সোহাগ নামের এক ছিনতাইকারীকে আটক করে। নাইমুর পুলিশের কাছে বলেছে, দুই ব্যাগে তাঁর ১ কোটি ২০ লাখ টাকা ছিল। এরপর তিনি অচেতন হয়ে যান। পরে পুলিশ তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, ‘হাতেনাতে আটক ছিনতাইকারী সোহাগকে নিয়ে তাঁর সহযোগীদের গ্রেপ্তার এবং বাকি টাকা উদ্ধারের চেষ্টা চলছে।’