যশোরে ঘুষের টাকাসহ সাবরেজিস্ট্রার কার্যালয়ের পেশকার আটক, পৌনে দুই লাখ টাকা উদ্ধার

টাকা। প্রতীকী ছবি
টাকা। প্রতীকী ছবি

যশোরের ঝিকরগাছা উপজেলা সাবরেজিস্ট্রারের কার্যালয়ের পেশকার রবিউল ইসলামকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় দুদকের কর্মকর্তারা তাঁর কাছ থেকে ১ লাখ ৭৫ হাজার টাকা উদ্ধার করেছেন। এর মধ্যে ১ লাখ ৩৩ হাজার ঘুষের এবং ৪২ হাজার টাকা দলিল নিবন্ধন ফি বাবদ আদায় করা।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোরের কর্মকর্তারা বৃহস্পতিবার রাতে ঝিকরগাছা সাবরেজিস্ট্রারের কার্যালয়ে অভিযান চালিয়ে পেশকার রবিউল ইসলামকে আটক করেন। আজ শুক্রবার তাঁকে আদালতে সোপর্দ করা হয়েছে।

দুদক সমন্বিত জেলা কার্যালয় যশোরের উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাত বলেন, দুদকের হটলাইনের সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত ঝিকরগাছা সাবরেজিস্ট্রারের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় পেশকার রবিউল ইসলামকে আটক করা হয়। তাঁর ব্যবহৃত আলমারি ও টেবিলের ড্রয়ারের ভেতর থেকে ১ লাখ ৭৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১ লাখ ৩৩ হাজার টাকা ঘুষ হিসাবে নেওয়া হয় এবং বাকি ৪২ হাজার টাকা দলিল নিবন্ধন ফি বাবদ আদায় করা। উদ্ধার করা টাকা মামলার আলামত হিসেবে রাষ্ট্রীয় কোষাগারে জমা রাখা হয়েছে।

অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক শহিদুল ইসলাম মোড়ল, পরিদর্শক মো. আকতারুজ্জামান ও সহকারী পরিদর্শক কৃষ্ণপদ বিশ্বাস।