ফেসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, মামলার পর গ্রেপ্তার ১

ফেসবুকে বঙ্গবন্ধু ও ছাত্রলীগ নিয়ে কটূক্তি করায় আইসিটি আইনে করা মামলায় মামুন ভূঁইয়া ওরফে মারজান (২০) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থানার পুলিশ। গতকাল শুক্রবার রাত ১১টায় মামুন ভূঁইয়াকে টুঙ্গিপাড়া থেকে গ্রেপ্তার করা হয়। ওই রাতেই টুঙ্গিপাড়া থানায় তাঁর বিরুদ্ধে মামলা হয়।

মামুন ভূঁইয়া টুঙ্গিপাড়া উপজেলার গওহরডাঙ্গা গ্রামের আইয়ুব আলী ভূঁইয়ার ছেলে। তিনি গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র।


মামুন ভূঁইয়া ও জাহিদ শেখের (২৬) নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. রেজাউল বিশ্বাস। মামলার অন্য আসামি জাহিদ শেখ টুঙ্গিপাড়া উপজেলার পাঁচকাহনিয়া গ্রামের জিলু শেখের ছেলে। তিনি টুঙ্গিপাড়ায় মিল্ক ভিটা কোম্পানিতে চাকরি করেন।

মামলার বাদী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রেজাউল বিশ্বাস বলেন, ‘বিবাদীরা জাতির জনক বঙ্গবন্ধু, বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের প্রাতিষ্ঠানিক সুনাম ক্ষুণ্ন করার লক্ষ্যে অশ্লীল, অশালীন, প্রোপাগান্ডামূলক, কুরুচিপূর্ণ ও সুনাম ক্ষুণ্নমূলক লেখনী, শব্দাবলিযুক্ত একাধিক ফেসবুক পোস্টের মাধ্যমে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেছেন। এটা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে আমার মনে হওয়ায় আমি বাদী হয়ে মামলা করেছি।’

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম এনামুল কবীর বলেন, আজ শনিবার মামুন ভূঁইয়াকে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।