প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় স্কুলছাত্রীকে কুপিয়ে জখম

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শরীয়তপুর জেলা শহরের একটি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে (১৩) কুপিয়ে আহত করা হয়েছে। আজ সোমবার দুপুরে বিদ্যালয়ের পাশে এ ঘটনা ঘটে।

রিফাত হোসেন নামের এক তরুণের বিরুদ্ধে হামলার এই অভিযোগ উঠেছে। আহত স্কুলছাত্রীকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শরীয়তপুর সদরের পালং মডেল থানা সূত্র জানায়, মোশরফ ব্যাপারীর ছেলে রিফাত হোসেন দুই মাস ধরে মেয়েটিকে উত্ত্যক্ত করছেন। বিদ্যালয়ে যাওয়া-আসার পথে প্রেমের প্রস্তাব দিতেন তিনি। ওই স্কুলছাত্রী রাজি না হওয়ায় তিনি ক্ষুব্ধ হন। আজ মেয়েটি বিদ্যালয় থেকে বাড়ি ফিরছিল। পথে বিলাশখান এলাকায় রিফাত তার পথরোধ করেন। একপর্যায়ে রিফাত ওই ছাত্রীকে মারধর শুরু করেন। তাঁর হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে পালিয়ে যান। গ্রামের মানুষ মেয়েটিকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করে।

মেয়েটির মা বলেন, ‘আমার মেয়েকে বিয়ে করার জন্য রিফাত দীর্ঘদিন থেকে উত্ত্যক্ত করছিল। মাঝে কিছুদিন মেয়ের পড়ালেখা বন্ধ রেখেছিলাম। বিষয়টি রিফাতের পরিবারকে জানানো হয়েছিল। কেউই ওকে শাসন করেনি। এভাবে সে আমার মেয়েকে কুপিয়ে আহত করবে, ভাবতে পারিনি।’

ঘটনার পর থেকে রিফাত পলাতক আছেন।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন বলেন, বখাটেকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ। তবে মেয়েটির পরিবার এখনো কোনো লিখিত অভিযোগ দেয়নি।