চালককে ছুরিকাঘাত, ইজিবাইক নিয়ে পালাল দুর্বৃত্তরা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের পেকুয়া উপজেলায় চালককে ছুরিকাঘাত করে একটি ব্যাটারি চালিত ইজিবাইক (স্থানীয় ভাষায় টমটম) ছিনতাই করেছে দুর্বৃত্তরা। উপজেলার সদর ইউনিয়নের নুইন্যামুইন্যা সেতু এলাকায় সোমবার রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা আহত অবস্থায় ওই ইজিবাইক চালককে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থান অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন।

আহত ইজিবাইক চালক জমির উদ্দিন (৩০)। তিনি পেকুয়া সদর ইউনিয়নের নন্দীর পাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

স্থানীয় কয়েকজন বাসিন্দা ও সড়কে চলাচলকারী ইজিবাইক চালাকেরা বলেন, জমির উদ্দিন তাঁর ইজিবাইকে পেকুয়া চৌমুহনী স্টেশন থেকে পাঁচজন যাত্রী নিয়ে আনোয়ারা-বাঁশখালী-চকরিয়া (এবিসি) মহাসড়ক হয়ে বাঘগুজারা বাজারের দিকে যাচ্ছিলেন। ইজিবাইকটি নিয়ে জমির উদ্দিন নুইন্যামুইন্যা সেতু এলাকায় পৌঁছালে যাত্রী বেশে থাকা পাঁচ ছিনতাইকারী তাঁকে ঘিরে ধরেন। এ সময় ছিনতাইকারীরা ইজিবাইক ছিনিয়ে নিতে চাইলে জমির বাধা দেন। এতে তাদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। একপর্যায়ে ছিনতাইকারীরা জমিরের গলায় ও পিঠে ছুরিকাঘাত করে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়।

মো. জুয়েল নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, সড়ক দিয়ে হেঁটে যাওয়ার সময় গলায় কাপড় প্যাঁচানো অবস্থায় জমির ইশারায় তাঁকে ডাকেন। পরে জমিরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মোহাম্মদ রুবেল বলেন, জমিরের অবস্থা খুবই গুরুতর। গলার অর্ধেক অংশ কেটে গেছে। পিঠেও আঘাতের চিহ্ন আছে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল আজম বলেন, ছিনতাইকারীদের ধরতে ও ইজিবাইকটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।