পরাজিত চেয়ারম্যান প্রার্থীর বাড়ি বিজয়ীর হামলা, আটক ৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী কবির হোসেনের বাড়িতে বিজয়ী প্রার্থী ছালাউদ্দিন ভূঁইয়া হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। রূপগঞ্জ দক্ষিণবাগ এলাকায় আজ মঙ্গলবার বেলা পৌনে একটার দিকে এ ঘটনা ঘটে।

হামলায় কবির হোসেনের আত্মীয়, সমর্থকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় পুলিশ পাঁচজনকে আটক করেছে।

আটক ব্যক্তিদের মধ্যে সদ্য নির্বাচিত ইউপির চেয়ারম্যান ছালাউদ্দিন ভূঁইয়ার দুই ভাই রাকিব ভূঁইয়া ও হামিদ ভূঁইয়া আছেন। এ ছাড়া অন্য তিনজন হলেন ছালাউদ্দিন ভূঁইয়ার সমর্থক সিয়াম, রাজিব ও ফরহাদ।

পরাজিত প্রার্থী কবির হোসেন প্রথম আলোকে বলেন, ছালাউদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে একটি বিজয় মিছিল থেকে তাঁর বাড়িতে হামলা চালানো হয়। এ সময় তাঁর বাড়ির লোকদের মারধর ও ঘর ভাঙচুর করা হয়। হামলাকারীদের হাতে থাকা রামদা ও লাঠিসোঁটার আঘাতে ফারুক মিয়া, মো. শিমুল, রুনা আক্তার, স্বপ্না বেগম, রত্না আক্তারসহ ১০ জন আহত হয়েছেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কারণেই এই হামলা হয়েছে দাবি করে কবির বলেন, ‘শুরু থেকেই নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের জন্য তাঁরা চাপ দিচ্ছিলেন। মনোনয়ন প্রত্যাহার না করায় ছালাউদ্দিন ভূঁইয়ার পক্ষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া সম্ভব হয়নি। এই ক্ষোভ থেকেই আমার বাড়িতে হামলা।’

হামলা চলাকালে রূপগঞ্জ থানার পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পাঁচজনকে আটক করেন। পাঁচ হামলাকারীকে আটকের বিষয়টি রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

অভিযোগ বিষয়ে জানতে ছালাউদ্দিন ভূঁইয়ার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি সেটা ধরেননি।

প্রসঙ্গত, গতকাল সোমবার অনুষ্ঠিত নারায়ণগঞ্জের রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ছালাউদ্দিন ভূঁইয়ার বিপক্ষে স্বতন্ত্রভাবে মোটরসাইকেল প্রতীকে নির্বাচন করেন কবির হোসেন। এই নির্বাচনে তিনি নৌকার প্রার্থীর কাছে প্রায় সাড়ে চার হাজার ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন।