জানাজায় অংশ নিয়ে ফেরার পথে যুবলীগ নেতা গ্রেপ্তার

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পল্লি চিকিৎসক রেজাউল করিম মোল্লা ওরফে আবু (৩৭)।
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পল্লি চিকিৎসক রেজাউল করিম মোল্লা ওরফে আবু (৩৭)।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের সম্মেলনকে কেন্দ্র করে দলের দুই পক্ষের সংঘর্ষে পল্লি চিকিৎসক নিহতের ঘটনায় মামলা হয়েছে। নিহত রেজাউল করিম ওরফে আবু মোল্লার (৩৭) বাবা গতকাল মঙ্গলবার বিকেলে বাদী হয়ে ৩৭ জনকে আসামি করে মামলাটি করেন। এ ঘটনায় গতকালই নিহতের জানাজা শেষে ফেরার পথে র‌্যাব এক যুবলীগ নেতাকে গ্রেপ্তার করে।

গতকাল দুপুরে শহরের উজানচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রেজাউলের নামাজে জানাজা হয়। জানাজায় অংশ নেন গোয়ালন্দ উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মণ্ডল। জানাজা শেষে ফেরার পথে র‌্যাব তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ক্যাম্পে নিয়ে যায়। বিকেলে নিহতের বাবা মোবারক মোল্লা মামলা করলে সেই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।

নজরুল ১৮ অক্টোবর শুক্রবার গোয়ালন্দ পৌরসভা আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর আগে ৪ অক্টোবর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক থেকে অব্যাহতি চেয়ে জেলা যুবলীগের আহ্বায়কের কাছে পদত্যাগপত্র জমা দিলে পরের দিন তা মঞ্জুর হয়।

পুলিশ জানায়, নিহত পল্লিচিকিৎসক রেজাউলের বাবা নজরুল মণ্ডলকে প্রধান আসামি করে ৩৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২০ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

গত সোমবার বিকেলে গোয়ালন্দের দেবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের জের ধরে রেজাউল নিহত হন।

প্রত্যক্ষদর্শী কয়েকজন দাবি করেন, সোমবার বিকেলে দেবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল চলাকালে ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান আতর আলী সরদার উপস্থিত ছিলেন। এ সময় উভয় পক্ষের ভোটারদের প্রভাবিত করার অভিযোগে হাতাহাতি হয়। আতর আলীর লোকজন স্থানীয় বাজারের সামনে সশস্ত্র অবস্থান নেয়। একপর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়ালন্দ ঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুল্লাহ আল তায়েবীর বলেন, গ্রেপ্তার যুবলীগ নেতা নজরুল মণ্ডলকে আজ বুধবার বিকেলে রাজবাড়ীর মুখ্য বিচারিক হাকিম আদালতে পাঠানো হয়েছে। এ নিয়ে এই মামলায় জড়িত থাকার অভিযোগে মোট পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।