২০ অক্টোবর প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের নেতাদের বৈঠক

২০ অক্টোবর বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগঠনটির যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্যদের সঙ্গে আগামী রোববার বিকেলে গণভবনে বৈঠক করবেন তিনি।

বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। আজ বুধবার সন্ধ্যার পর তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে আগামী রোববার বিকেলে বৈঠকের জন্য সময় দেন প্রধানমন্ত্রী। বৈঠকে যুবলীগের কাউন্সিল ও সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানান তিনি।

তবে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী ওরফে শাওন বৈঠকে উপস্থিত থাকবেন কি না, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে ৯ অক্টোবর যুবলীগসহ আওয়ামী লীগের চার সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী, আগামী ২৩ নভেম্বর যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যুবলীগের সর্বশেষ জাতীয় সম্মেলন হয়েছিল সাত বছর আগে। ২০১২ সালের ১৪ জুলাই অনুষ্ঠিত হয় তিন বছর মেয়াদি সর্বশেষ সম্মেলন। গঠনতন্ত্র অনুযায়ী এরপর ২০১৫ সালে পরবর্তী সম্মেলন হওয়ার কথা থাকলেও তা হয়নি। মূলত সংগঠনের শীর্ষ নেতৃত্বের অনীহার কারণেই নির্ধারিত সময়ের পরও সম্মেলন করা যায়নি বলে অভিযোগ কয়েকজন যুবলীগ নেতার।