জনতার প্রতিরোধের মুখে রক্ষা পেলেন তরুণী

স্থানীয় লোকজনের প্রতিরোধের মুখে চট্টগ্রামের সাতকানিয়ায় আফরোজা সাদিয়া মুক্তা (২২) নামের এক তরুণী অপহরণের হাত থেকে বেঁচে গেছেন। গত মঙ্গলবার রাতে উপজেলার কেরানীহাট এলাকায় দুর্বৃত্তরা নিজেদের পুলিশের লোক পরিচয় দিয়ে সিএনজিচালিত অটোরিকায় তাঁকে তুলে নিয়ে যায়। পরে চট্টগ্রাম–কক্সবাজার সড়কের হাসমতের মোড় এলাকায় স্থানীয় লোকজন অটোরিকশাটি থামিয়ে ওই তরুণীকে উদ্ধার করেন ও তিন যুবককে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেন।

গ্রেপ্তার যুবকেরা হলেন মো. আবদুল্লাহ, হারুনুর রশিদ ও মো. তারেক ওরফে আজাদ।

অপহরণে শিকার তরুণীর মা হোসনে আরা বেগম  বলেন, ‘গত মঙ্গলবার সন্ধ্যার দিকে আমার মেয়ে আফরোজা সাদিয়া বই কেনার জন্য কেরানীহাটে যায়। সেখানে তার এক বন্ধুর সঙ্গে দেখা হয়। পরে বন্ধুকে বিদায় দিয়ে রাত সাড়ে আটটার দিকে আফরোজা বাড়িতে ফিরে আসার জন্য কেরানীহাটের সিএনজি স্টেশনে যায়। সেখানে এক যুবক এসে নিজেকে আইনের লোক পরিচয় দিয়ে আফরোজাকে একটি সিএনজিচালিত অটোরিকশায় তুলে নেন। পরে অটোরিকশাটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের হাসমতের দোকান এলাকায় গিয়ে থামে। এ সময় আরও দুই যুবক অটোরিকশায় উঠে বসেন।’

হোসনে আরা বেগম আরও বলেন, তিন যুবক ও অটোরিকশাচালকের কথাবার্তা শুনে আফরোজার সন্দেহ হয়। এ সময় অটোরিকশা থেকে তিনি নেমে যেতে চাইলে তাঁরা মেরে ফেলার ভয়ভীতি দেখিয়ে ১০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। একপর্যায়ে অটোরিকশাটি ছদাহার পূর্ব খোর্দ্দ কেঁওচিয়া ছহিরপাড়ার দিকে যাওয়ার সময় আফরোজা চিৎকার দেয়। এতে স্থানীয় লোকজন এগিয়ে এসে অটোরিকশাটি ঘেরাও করে তিনজনকে পিটুনি দেন।

ছদাহা ইউনিয়ন ইউপি চেয়ারম্যান মো. মোসাদ হোসাইন চৌধুরী বলেন, পুলিশের লোক পরিচয় দিয়ে কয়েকজন যুবক আফরোজা সাদিয়াকে অপহরণ করে পাহাড়ি এলাকায় নিয়ে যাচ্ছিলেন। লোকজন টের পেয়ে ওই তরুণীকে উদ্ধারের পাশাপাশি তিন যুবককে  পুলিশের কাছে সোপর্দ করেছেন। ওই যুবকদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

সাতকানিয়া থানার ওসি মো. সফিউল কবীর  বলেন, গত মঙ্গলবার রাতে এক তরুণীকে অপহরণের পর মুক্তিপণ দাবি করার অভিযোগে তিন যুবককে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছেন স্থানীয় লোকজন। আটক যুবকেরা ওই নারীকে অপহরণ, মুক্তিপণ দাবি ও পাহাড়ের দিকে নিয়ে যাওয়ার পরিকল্পনার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন। এ ঘটনায় ওই তরুণী গতকাল বুধবার দুপুরে আটক তিনজনসহ চারজনের নাম উল্লেখ করে থানায় মামলা করেছেন।