গোয়ালন্দে পাঁচ নারীসহ ৮ রোহিঙ্গা আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পাঁচ নারীসহ আট রোহিঙ্গাকে আটক করেছে গোয়ালন্দ ঘাট থানার পুলিশ। কক্সবাজারের উখিয়া থানার কুতুপালং থেকে আসা এই রোহিঙ্গাদের আজ বৃহস্পতিবার আটক করা হয়।

আটককৃতরা গতকাল বুধবার বিকেলে চট্টগ্রাম থেকে বাসে করে সাতক্ষীরায় যাচ্ছিলেন। পথে আজ তাদের আটক করা হয়। তাঁরা বর্তমানে গোয়ালন্দ ঘাট থানা হেফাজতে আছেন।

আটক রোহিঙ্গারা হলেন গোরা মিয়ার ছেলে রশিদুল্লাহ (২৫), রশিদুল্লাহর স্ত্রী নুর কলমা (২০), নুর হোসেনের মেয়ে মিনারা বেগম (২০), নুর আহম্মেদের স্ত্রী জোহরা (৫৫), জামাল হোসেনের মেয়ে খুশনামা বেগম (১৮), নুরুল আমিনের মেয়ে রশিদা (১৮), আমির হোসেনের ছেলে কামাল (১৬) ও মীর আহমেদের ছেলে মীর জাফর (১৮)।

গোয়ালন্দ ঘাট থানার পুলিশ জানায়, গতকাল কক্সবাজারের উখিয়া থানার কুতুপালং ইরানি পাহাড় ব্লক-ই ১ এর ২ নম্বর শিবির থেকে আটজন রোহিঙ্গা বের হন। ঈগল পরিবহনের একটি বাসে করে আজ বিকেল সাড়ে চারটার দিকে তাঁরা চট্টগ্রাম থেকে সাতক্ষীরার উদ্দেশে রওনা দেন। বাসের চালক ও সুপারভাইজার তাদের ভাষা বুঝতে পারেননি।

গোপন সংবাদের ভিত্তিতে গোয়ালন্দ ঘাট থানার পুলিশ তাদের কথা জানতে পেরে গোয়ালন্দের পদ্মার মোড় এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে অপেক্ষা করতে থাকে। পুলিশ আট রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করে থানায় নিয়ে যায়। বিষয়টি উখিয়া থানার কর্তব্যরত সহকারী উপপরিদর্শক (এএসআই) জমির উদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের পর নিশ্চিত হন এখানকার পুলিশ।

আটক রোহিঙ্গা রশিদুল্লাহ থানা হেফাজতে আলাপকালে বলেন, তাঁরা কাজের সন্ধানে কুতুপালং রোহিঙ্গা শিবির ক্যাম্প থেকে পালিয়ে আসেন।

সংবাদের সত্যতা নিশ্চিত করে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রবিউল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আট রোহিঙ্গাকে আটক করেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের সিদ্ধান্ত পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।