সেপটিক ট্যাংকে প্রাণ গেল ২ শ্রমিকের

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

বগুড়ার ধুনট উপজেলায় সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে দুই নির্মাণশ্রমিক মারা গেছেন। আজ রোববার সকাল নয়টার দিকে উপজেলার নিমগাছি ইউনিয়নের নাংলু গ্রামে এ ঘটনা ঘটেছে।

মারা যাওয়া দুজন হলেন বগুড়ার গাবতলী উপজেলার তল্লাতলি গ্রামের সৈয়দ আলীর ছেলে মহিদুল ইসলাম (৩৫) ও তাজেম উদ্দিন মণ্ডলের ছেলে মিনহাজুল ইসলাম (২৭)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নাংলু গ্রামের বেলাল আকন্দের বাড়িতে সেপটিক ট্যাংক বানানোর কাজ চলছে। প্রায় এক সপ্তাহ আগে সেপটিক ট্যাংকে ঢালাইয়ের কাজ করা হয়। আজ সকাল নয়টার দিকে শ্রমিক মহিদুল ইসলাম সেপটিক ট্যাংকের সাটারের বাঁশ ও কাঠ খুলতে ভেতরের নামেন। কিছু সময় পর সেখানে তাঁর কোনো সাড়াশব্দ না পেয়ে তাঁকে উদ্ধার করতে সহকর্মী মিনহাজুল ইসলাম ওই ট্যাংকে নেমে অচেতন হয়ে পড়েন। 

এ সময় স্থানীয় লোকজন খবর দিলে ফায়ার সার্ভিসের সদস্যরা ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়ে সেপটিক ট্যাংকের ভেতর থেকে মিনহাজুল ও মহিদুলকে উদ্ধার করে। পরে চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার শামীম রেজা বলেন, নির্মাণাধীন সেপটিক ট্যাংকের ভেতর বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়েছিল। সেই সেপটিক ট্যাংকের ভেতর কাজ করতে নেমে গ্যাসের বিষক্রিয়ায় শ্বাস বন্ধ হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন দুই শ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।