নড়াইলে ওয়ার্কার্স পার্টির পাল্টাপাল্টি সম্মেলন, বহিষ্কার ৪

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নড়াইল জেলা শাখার পাল্টাপাল্টি সম্মেলন হয়েছে। একটি সম্মেলন থেকে আবার দলের সভাপতি ও সাবেক সাংসদ শেখ হাফিজুর রহমানসহ চারজন নেতাকে বহিষ্কারও করা হয়েছে।

গতকাল শনিবার শহরের জেলা পরিষদ মিলনায়তনে ওয়ার্কার্স পার্টি নড়াইল জেলার সম্মেলনে শেখ হাফিজুর রহমানকে বহিষ্কার করা হয়। বহিস্কৃত অন্য নেতারা হলেন মোল্লা নওরোজ হোসেন, মোল্লা শাহাদাত হোসেন ও মো. গিয়াস উদ্দীন ভূঁইয়া ।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সংগঠনের পলিটব্যুরোর সদস্য ইকবাল কবির জাহিদ। বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা শাখার সভাপতি মিনা মিজানুর রহমান, যশোর জেলা শাখার সভাপতি মো. নাজিম উদ্দীন।

দলীয় সূত্রে জানা গেছে, দলের দশম কংগ্রেস সামনে রেখে নড়াইল জেলা শাখার ষষ্ঠ সম্মেলনের আয়োজন করা হয় । সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা কমিটির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মলয় নন্দী, শচীন্দ্রনাথ অধিকারী, স্বপন বিশ্বাস, পলাশ কুণ্ডু, স্বপ্না সেন প্রমুখ ।

সম্মেলনে নজরুল ইসলামকে সভাপতি, আমিরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয় ।

গতকালই আবার শহরের অভিলাষ কমিউনিটি সেন্টারে শেখ হাফিজুর রহমানের নেতৃত্বে আরেকটি সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে শেখ হাফিজুর রহমানকে সভাপতি, মোল্লা নওরোজ হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যবিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

জানতে চাইলে মো.নজরুল ইসলাম বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাবেক সভাপতি এবং দলের সাবেক সাংসদ শেখ হাফিজুর রহমানসহ চারজন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি শেখ হাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, ‘জেলা সভাপতি হিসেবে আমি সম্মেলন ডেকেছি। আমার আহ্বানে যাঁরা সম্মেলনে এসেছে, তাঁদের নিয়েই কমিটি গঠন করা হয়েছে।’


হাফিজুর রহমান বলেন, ‘দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সভাপতি হওয়ার জন্যই আমাকে তিনি ডাকেননি। অথচ ব্যানারে আমার নাম ব্যবহার করা হয়েছে। আমি যদি কোনো অন্যায় কিংবা ভুল করে থাকি, দলের হাইকমান্ড সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে।’